খুঁজুন
বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজঃ বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম:
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্বে সেনাপ্রধান মিন অং হ্লাইং নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত, পাইলট ছাড়া সব আরোহীর মৃত্যু ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখবে ড্রাই ফ্রুটস ইন্টারনেট বন্ধে সফটওয়্যার খাতে ৫০০ কোটি টাকার ক্ষতি সহিংসতায় জড়িত সকলকে বিচারের মুখোমুখি হতে হবে : ওবায়দুল কাদের আশংকা ছিল এ ধরনের একটা আঘাত আসবে:প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় রেলওয়ে ওভারপাস র‍্যাম্প নির্মাণে ত্রুটি, দুই প্রান্তের র‍্যাম্পের দৈর্ঘ্য বাড়ানো হয়েছে আরো ১১২ মিটার,ব্যয় বাড়ল ১১ কোটি টাকা চীনে শপিং মলে আগুন, নিহত ১৬ কোটা আন্দোলন নিয়ে স্বস্তিকা মুখার্জীর আবেগঘন স্ট্যাটাস সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষে র-ণ-ক্ষে-ত্র শনিরআখড়া জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ চুয়াডাঙ্গা সহ বিটিভির তিন জেলা প্রতিনিধিকে বাদ দেওয়ার নির্দেশ মেহেরপুরে রাস্তা ও ড্রেনের কাজের উদ্বোধন করলেন পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন গাংনীতে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত নেহালপুরের মজিবপাড়ার পথসভায় চেয়ারম্যান প্রার্থী মিন্টু ভোটাধিকার ফিরিয়ে এনেছি বাকি দায়িত্ব আপনাদের জীবননগরে সাংবাদিক হত্যার হুমকিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা চুয়াডাঙ্গায় কোটা সংস্কারের পক্ষে বিপক্ষে কর্মসূচি পালন ৭১ সালের সব নাগরিককে মুক্তিযোদ্ধা ঘোষণার নির্দেশনা চেয়ে রিট ভারতের রাজ্য সরকারের সাবেক শিক্ষামন্ত্রীর লাশ ভেসে এল তিস্তায় আলমডাঙ্গায় মাদক সেবন ও বিক্রির অপরাধে তিন জনের জেল জরিমানা চুয়াডাঙ্গা উদীচীর আয়োজনে ৬ষ্ঠ বারের মতো কাঁঠাল উৎসব, কাঠাঁল প্রেমিদের ভক্ষণ মেহেরপুরে ৯ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কার্পাসডাঙ্গার ভৈরব নদীতে মোবাইল কোর্টের অভিযানে কারেন্ট ও দুয়ারী জাল বিনষ্ট বাল্যবিয়ের কারণেই সমাজে আত্মহত্যার প্রবণতা বেড়ে যায়ঃজেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা যারা মানুষের কল্যাণে কাজ করে তাদেরকেই ভোট দেওয়া উচিৎঃনঈম হাসান জোয়ার্দ্দার চুয়াডাঙ্গায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় ও কীটনাশক উদ্ধার কাল থেকে স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ॥ বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত ॥ হল ত্যাগের নির্দেশ দিনভর ত্রিমুখী সংঘর্ষ, নিহত ৬

চুয়াডাঙ্গার হিজলগাড়ী ও বলদিয়ায় প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

গড়াইটুপি সংবাদদাতা:
প্রকাশিত: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ৬:৪৯ অপরাহ্ণ
চুয়াডাঙ্গার হিজলগাড়ী ও বলদিয়ায় প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ী এবং বলদিয়ায় দুটি সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করলেন চুয়াডাঙ্গা-০২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। গতকাল মঙ্গলবার সকাল ১০ টার দিকে প্রথমে ৯ কোটি ১২ হাজার ৭শ ৫০ টাকা ব্যয়ে হিজলগাড়ী জিসি- কোটালী বেগমপুর ইউপি সড়ক এবং ১১ টার দিকে ৪ কোটি ২১ লক্ষ ৬ হাজার ৯শ ১ টাকা ব্যয়ে ছোটশলুয়া- বলদিয়া বটতলা সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি।

সড়ক নির্মাণ কাজের উদ্বোধন শেষে বলদিয়া মাঠপাড়া জামে মসজিদ প্রাঙ্গণে স্থানীয় আওয়ামী কতৃক আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হারুন মেম্বারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। এসময় তিনি  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমুলক কর্মকাণ্ডের কথা তুলে ধরে বলেন, আমি যখন ২০০৮ সালে এ এলাকায় আসি মাত্র কয়েকটি রাস্তা ছিল আর এখন প্রতিটি ইউনিয়নের প্রায় সব রাস্তাগুলো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের সময়েই হয়েছে। যেগুলো বাকি আছে আগামী দুই থেকে আড়াই বছরের মধ্যে করে ফেলব ইনশাআল্লাহ। স্কুল-কলেজ, মসজিদ, মাদ্রাসার বিল্ডিংসহ অবকাঠামোগত  উন্নয়ন হয়েছে। ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনা কাজ শুরু করেছিল কিন্তু তিনি শেষ করতে পারেন নাই। কারণ ২০০১ সালে খালেদা জিয়া ক্ষমতায় এসে দেশটাকে আবার পিছনে নিয়ে গিয়েছিল, জঙ্গিবাদের রাষ্ট্র কায়েম করতে চেয়েছিল, বিএনপি জামায়াত ক্ষমতায় থাকা কালে ১৭ ই আগস্ট তারা একসাথে সারা বাংলাদেশে ৫০৪ জায়গায় বোমা হামলা করেছিল, ২১শে আগস্ট গ্রেনেড হামলা করে আমাদের নেত্রীসহ সবাইকে হত্যা করে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল, পাঁচ বার দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সেই দেশটাকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড় করিয়েছে। উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে, দেশ আজ ডিজিটাল হয়েছে, আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছেন, যার সুবিধা আমরা ভোগ করছি মাত্র ৪ ঘণ্টায় আমরা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ ঢাকায় পৌছাতে পারছি। দেশের অসহায় মানুষের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা সহ বিভিন্ন রকম ভাতার ব্যবস্থা করেছেন। আজ ৮ লক্ষ ৬৪ হাজার ৯শ ৭৭ জন ভূমিহীন এবং গৃহহীনদের জন্য জমি এবং ঘরের ব্যবস্থা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী যে সারা বিশ্বে নজীর বিহীন।  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই দেশের উন্নয়ন হয়েছে এবং চলমান রয়েছে। আসুন আমরা সকল ভেদাভেদ ভুলে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ি।

সড়ক নির্মাণ কাজের উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, কেরুর সাবেক উদ্ধর্তন কর্মকর্তা শাহাবুদ্দিন আহমেদ, দামুড়হুদা উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, এমপি পুত্র মুনতাসির আজগার আকাশ, তিতুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর আলী, তিতুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কামাল, তিতুদহ ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, গড়াইটুপি ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুজ্জামান পলাশ, খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল মতিন, নবগঠিত নেহালপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক হামিদুল্লাহ, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, আব্দুল্লাহ, মীর মফিজ উদ্দিন, জাহাঙ্গীর আলম, রাসেল হোসেন, আওয়ামী নেতা কাশেম মাষ্টার, হায়দার বিডিআর,  শুকুর আলী, নাজিম মাষ্টারসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী

বিনোদন ডেস্কঃ
প্রকাশিত: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৪:৪৩ অপরাহ্ণ
গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন তানজিন তিশার ব্যক্তিগত সহকারী

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্টি সহিংসতায় গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন অভিনেত্রী তানজিন তিশার ব্যক্তিগত সহকারী আলামিন। সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনেত্রী নিজেই নিশ্চিত করেছেন খবরটি।

গতকাল মঙ্গলবার (২৩ জুলাই) নিজের ফেসবুকে আলামিনকে নিয়ে তিশা লেখেন, কীভাবে শুরু করব জানি না। আপনারা হয়তো সবাই ওকে আমার অ্যাসিস্ট্যান্ট হিসেবে চেনেন। কিন্তু ও আমার অ্যাসিস্ট্যান্ট না, আমার ছোট ভাই।

গত চার বছর ধরে ও আমার সঙ্গেই থাকে, আমার ফ্যামিলিতেই থাকে। আপু কি লাগবে, আপু কি খাবে, আপু কখন ঘুমাবে, আবার কখন মনটা খারাপ, মনটা ভালো সবকিছু এই ছেলেটাই জানতো আর দেখত।

তিশা আরও লিখেছেন, আলামিন, সারাটা দিন আমার বড় একটা ছায়ার মতো পাশে বসে থাকত। আমার কত প্ল্যান ওকে নিয়ে। ওকে ড্রাইভিং শেখাব, জোর করে বলতাম পড়াশোনাটা কন্টিনিউ করতে, পরীক্ষাটা দিতে।

অনেকে অনেক কিছু বলতো কিন্তু দুনিয়ার সাথে যুদ্ধ করে ও আপুর কাছে এসে বসে থাকতো। ঈদের দিনগুলোও আগে আমার সাথে থাকত, তারপর ওর ফ্যামিলির সাথে। কত বকা দিয়েছি, মন খারাপও করে থাকতো আবার একটু পর ঠিকই বুঝাতাম। একটা না দুই দুইটা গুলি কি করে নিয়েছে এই বাচ্চা ছেলেটা?

সবশেষে তিশা লিখেছেন, আলামিন কোনো দল অথবা কোনকিছুর সাথে জড়িত ছিল না। ওর বিগত ৪ বছর জীবনটা আমার সাথে, আমার কাজের এবং আমার পরিবারের সাথেই কেটেছে। ওর জীবনে কোন পাপ নাই, খুব ছোট একটা মানুষ এই চার বছর আমার কাছে বড় হতে দেখলাম। দোয়া করবেন সবাই আল্লাহর কাছে যেন সুন্দর জীবনে থাকে।

 

এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

পশ্চিমাঞ্চল স্পোর্টস ডেস্কঃ
প্রকাশিত: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৪:৩৯ অপরাহ্ণ
এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

মালয়েশিয়াকে বড় ব্যবধানের হারিয়ে লক্ষ্য পূরণ করে এশিয়া কাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ নারী দল। ব্যাটারদের দাপুটে পারফরম্যান্সের সঙ্গে বল হাতে দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছে টাইগ্রেস বোলাররা।

চলমান নারী এশিয়া কাপের শুরুটা যদিও ভালো হয়নি বাংলাদেশের। সেমিফাইনালে জায়গা করে নিতে বাংলাদেশের দরকার ছিল বড় ব্যবধানের জয়। মালয়েশিয়ার বিপক্ষে সেই লক্ষ্য পূরণ করেছে বাংলাদেশের মেয়েরা।

বুধবার (২৪ জুলাই) শ্রীলঙ্কার ডাম্বুলায় টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে। এটি এশিয়া কাপে বাংলাদেশের মেয়েদের সর্বোচ্চ স্কোর।

এর জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৭৭ রান সংগ্রহ করতে পারে মালয়েশিয়ার মেয়েরা।

এই জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ। সেমিফাইনালে টাইগ্রেসদের প্রতিপক্ষ ভারত।

মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্বে সেনাপ্রধান মিন অং হ্লাইং

পশ্চিমাঞ্চল অনলাইন মনিটরঃ
প্রকাশিত: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৪:৩৫ অপরাহ্ণ
মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্বে সেনাপ্রধান মিন অং হ্লাইং

মিয়ানমারে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নিইয়েছেন দেশটির সেনাপ্রধান মিন অং হ্লাইং। দেশটির সেনাবাহিনীর বরাত দিয়ে এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়, ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিন্ট শোয়ে চিকিৎসাসংক্রান্ত ছুটি নিয়েছেন। সেই সঙ্গে জান্তাপ্রধান মিন অং হ্লাইংয়ের কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন তিনি।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন এমআরটিভির এক ঘোষণায় বলা হয়, সোমবার (২২ জুলাই) ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের কার্যালয় থেকে নতুন দায়িত্বের ব্যাপারে একটি চিঠি পান মিন অং হ্লাইং।

চিঠিতে বলা হয়, ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিন্ট শোয়ে অসুস্থ। তার চিকিৎসা প্রয়োজন। এজন্য তিনি ছুটিতে আছেন। তিনি সুস্থ হয়ে না ফেরা পর্যন্ত তার জায়গায় দায়িত্ব পালন করবেন মিন অং হ্লাইং।

২০২১ সালের ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে হটিয়ে মিয়ানমারের ক্ষমতা দখল করে দেশটির সেনাবাহিনী। অভ্যুত্থান রক্তপাতহীনভাবে হলেও কয়েক দিন পর দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে রক্তাক্ত বিক্ষোভ ছড়িয়ে পড়ে।

অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করলেও এখন মিয়ানমারের জান্তা বাহিনী দেশটি নিয়ন্ত্রণ করতে পারছে না। গত কয়েক সপ্তাহ ধরে দেশটিজুড়ে গৃহযুদ্ধ ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে বিপ্লবী বাহিনী রাখাইন রাজ্যের প্রধান সমুদ্রসৈকত ও এর পাশের বিমানবন্দর নিজেদের দখল নিয়ে নিয়েছে। এ রাজ্যে দেশটির সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির (এএ) সঙ্গে গত কয়েক সপ্তাহ ধরে জান্তা বাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়। এর পরই এসব দখলের ঘোষণা করে বিদ্রোহীরা।