ঢাকা প্রতিনিধিঃজাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চিফ প্যাট্রন রওশন এরশাদ ২৭ দিন ধরে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন। ফুসফুসে অস্বাভাবিক মাত্রায় কার্বন ডাইঅক্সাইডের উপস্থিতির কারণে গত ১৪ আগস্ট থেকে তিনি হাসপাতালে। আর জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য ১৪ আগস্ট সিএমএইচে গেলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা ৭৮ বছর বয়সি রওশন এরশাদের ফুসফুসে অস্বাভাবিক মাত্রায় কার্বন ডাইঅক্সাইডের উপস্থিতি দেখতে পান। তখন তার অক্সিজেন স্যাচুরেশনও কম ছিল। পরে তাকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে ভর্তি করানো হয়। যেখানে ফুসফুসে কার্বন ডাইঅক্সাইডের স্বাভাবিক মাত্রা ৫০-৬০ থাকার কথা, সেখানে তার ছিল ২০০-এর বেশি। তবে তার করোনা ও ডেঙ্গু পরীক্ষার ফল নেগেটিভ আসে।

এদিকে, জাপার মহাসচিব জিয়াউদ্দিন বাবলুর করোনা ধরা পড়ে গত সোমবার। ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিলেট-৩ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী আতিকুর রহমান আতিকের পক্ষে প্রচারণা চালাতে পাঁচ দিন তিনি সিলেটে অবস্থান করেন। ঢাকায় ফিরে অসুস্থ বোধ করলে ও উপসর্গ দেখা দিলে সোমবার করোনা পরীক্ষা করালে পজিটিভ শনাক্ত হন।