পশ্চিমাঞ্চল অনলাইন ডেস্ক:রংপুরের তারাগঞ্জ উপজেলায় সরকারের নির্দেশনা না মেনে সায়েন্সল্যাব ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজে ষষ্ঠ শ্রেণির দ্বিতীয় সাময়িক পরীক্ষা নেওয়া হয়েছে। রবিবার গোপন খবরে স্থানীয় প্রশাসন পরীক্ষা চলাকালীন অভিযান চালিয়ে প্রতিষ্ঠান প্রধানসহ তিন শিক্ষক আটক করে। পরে পরীক্ষার খাতা জব্দ করে শিক্ষার্থী ও শিক্ষকদের ছেড়ে দিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠান প্রধানের ২০ হাজার টাকা জরিমানা আদায় করে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট মোছা. শারমিন আখতার। এ সময় উপস্থিত ছিলেন- তারাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলাম,ত ারাগঞ্জ থানা অফিসার ইনচার্জ ইসমাইল হোসেনসহ একদল পুলিশ।

পুলিশ জানায়, রবিবার সকালে উপজেলা সদরে অবস্থিত সায়েন্সল্যাব ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজে করোনা কালীন সময়ে গোপনে ওই শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সাময়িকী পরীক্ষা নেওয়া হচ্ছিল। ওই কক্ষে পরীক্ষায় অংশ নেওয়া ২৩ জন পরীক্ষার্থীর কক্ষে পরিদর্শকের দায়িত্ব পালন করছিলেন শিক্ষক সেলিম রেজা ও শাহরিয়ার রহমান। সার্বিকভাবে তদারকির দায়িত্ব পালন করছিলেন অধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম।