পশ্চিমাঞ্চল অনলাইন মনিটর:মরণঘাতী করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে সংক্রমিত রোগীর সংখ্যা এক কোটি ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাতেও দেশটি শীর্ষে অবস্থান করছে। গত সপ্তাহে নতুন করে সংক্রমণ বাড়ায় বিপাকে পড়েছে দেশটি।

জানা যায়, যুক্তরাষ্ট্রে তৃতীয় দফায় ভাইরাসটির সংক্রমণ আশঙ্কাজনক হারে ছড়িয়ে পড়ছে। গত শনিবার দেশটিতে একদিনে রেকর্ড সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত করা হয়েছে। সেদিন ১ লাখ ৩১ হাজার ৪২০ জনের দেহে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে।

হঠাত সংক্রমণ বাড়ায় প্রথম রাষ্ট্র হিসেবে এক কোটি করোনা রোগীর দেশ হলো যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ৮৮ হাজার ৪৮০ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ২ লাখ ৪৩ হাজার ৭৬৮ জনের।

বিশেষজ্ঞদের মতে, যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ শুরুর পর থেকে গেলো সপ্তাহে সবচেয়ে করুন অবস্থা বিরাজ করছে। এ অবস্থা আরো বেশ কিছুদিন চলবে। সবাইকে এখন সতর্কতার সঙ্গে চলাচল করতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়াই শ্রেয়।

এদিকে, বিশ্বজুড়ে ফের বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ। বার্তা সংস্থা রয়টার্সের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার পর্যন্ত বিশ্বে এই ভাইরাসে ৫ কোটির বেশি মানুষ আক্রান্ত হয়েছে। এর মধ্যে গত এক মাসে এই ভাইরাসে শনাক্ত হয়েছে এক চতুর্থাংশ।