মেহেরপুরে নির্মাণাধীন ভবনের মাটি ধ্বসে একজনের মৃত্যু আহত  ৩

মেহেরপুর অফিস :মেহেরপুর শহরের ওয়াপদা পাড়ায় নির্মাণাধীন ভবনের মাটি ধ্বসে ভনা মন্ডল (৫০)নামের এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে। সে মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রামের উম্মত মন্ডলের ছেলে। আহত হয়েছে আরোও ৩ নির্মান শ্রমিক। গতকাল এ দূর্ঘটনা ঘটে। পরে ফায়ার সর্ভিস কর্মীরা এসে তিনজনকে জীবিত উদ্ধার করে। হাসপাতালে ভর্তি করে। বাকি একজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। আহতরা হলেন, একই গ্রামের ফরজ আলীর ছেলে জাদু (৪৮) এবং হযরত আলীর ছেলে মমিনুল (৪৫) ও ফরজ মোল্লার ছেলে কাজল মোল্লা (৪২)।
মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ দ্বারা খান জানান, সকাল থেকে শহরের ওয়াপদা পাড়ায় একটি নির্মাণাধীন ভবনে কাজ করছিলেন শ্রমিকরা। গর্তের মধ্যে কাজ করার সময় উপরের মাটি ধ্বশে পড়ে। এ সময় মাটি চাপা পড়ে ৪ শ্রমিক। স্থানীয়রা তিনজনকে জীবিত উদ্ধার করে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আসেন ঘটনা স্থলে। সেখানে মাটি চাপা অবস্থায় ভনা মন্ডলকে উদ্ধার করলেও সে আগেই মারা যায়। আহত দুইজনকে মেহেরপুর জেনারেল হাসপাতালে বর্তি করা হয়েছে। বাকি একজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।
আহত শ্রমিকরা অভিযোগ করে বলেন, বিল্ডিং মালিক জোর করে তাদেরকে কাজ করতে বাধ্য করেছে। সকাল থেকেই কাজ করার সময় মাটির নিচ থেকে পানি উঠতে থাকে। কয়েকবার তারা কাজ ছেড়ে চলে যাওয়ার কথা বললেও বিল্ডিং মালিক তাদেরকে কাজ করতে বাধ্য করেছে বলে অভিযোগ করেন তারা। মেহেরপুর শহরের দারিদ্র বিমোচন সংস্থার পরিচালক আবু জাফরের মেয়ে বিল্ডিং বলে জানা যায় গেছে।