ভারতের কাছে ২-০ গোলে হারলো বাংলাদেশ

পশ্চিমাঞ্চল স্পোর্টস ডেস্ক:কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ভারতের কাছে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র হয়। দ্বিতীয়ার্ধে সুনীল ছেত্রীর জোড়া গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

ভারত প্রথম থেকে দুর্দান্তভাবে আক্রমণও চালিয়েছে। ম্যাচের ১৫ মিনিটে মানবীর সিং গোলকিপার আনিসুর রহমান জিকোকে একা পেয়েও শট নিতে লক্ষ্যে পারেননি। তিন মিনিট পর সুরেশ সিংয়ের শট ঠেকান জিকো। ভারত সুবর্ণ সুযোগ পায় ৩৫ মিনিটে। নিশ্চিত গোল খাওয়া থেকে বেঁচে যায় বাংলাদেশ। মানবীর সিংয়ের বাঁপ্রান্তের কর্নারে বক্সের ঠিক সেন্টার থেকে চিংলেনসানা সিংয়ের বুলেট গতির হেড গোললাইন থেকে শরীর দিয়ে প্রতিহত করেন রিয়াদুল হাসান। পরের কর্নার থেকে সুনীল ছেত্রীর হেড গোলপোস্টের ওপর দিয়ে যায়।

প্রথমার্ধে বাংলাদেশ-ভারতের কেউ গোল পায়নি

৪০ মিনিটে বাংলাদেশের দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। মোহাম্মদ ইব্রাহিমের ডান পায়ের শট প্রতিহত করে ভারতের রক্ষণভাগ। এর পরই রহমত মিয়ার থ্রো ইনে তারিক রায়হান কাজীর হেড ঠেকান প্রতিপক্ষ গোলকিপার গুরপ্রীত সান্ধু। বিরতির আগ মুহূর্তে মতিন মিয়ার শটও রুখে দেন তিনি।

প্রথমার্ধে দুর্দান্ত খেলে ভারতের ঝড় সামলালো বাংলাদেশ। বিরতির পর বাংলাদেশকে চেপে ধরে ভারত। একের পর এক আক্রমণ করতে থাকে সুনীল ছেত্রীরা। তবে রক্ষণের দৃঢ়টায় বার বার গোল বঞ্চিত হয়েছে ভারত। শেষ পর্যন্ত ম্যাচের ৭৯ মিনিটে নিজেদের জাল আর অক্ষত রাখতে পারেনি আনিসুর রহমান জিকো। উঁচু করে বাড়ানো বল হেডে জালে পাঠান সুনীল ছেত্রী। ম্যাচের অতিরিক্ত আরেকটি গোল করে দলকে এগিয়ে দেন ছেত্রী।