এলজিইডি চুয়াডাঙ্গার সড়কের ধারে  দশ হাজার তালবীজ রোপন’র উদ্বোধনীতে নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা
ব্জ্রপাত থেকে বাচতে হলে তালবীজ রোপন করুনঃনির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা
স্টাফ রিপোর্টারঃমাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার অনুশাসন বাস্তবায়নে ব্জ্রপাত ও প্রাকৃতিক দূর্যোগের কবল থেকে মানুষকে রক্ষা করতে  চুয়াডাঙ্গার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা’র ব্যক্তিগত উদ্যোগে এলজিইডি’র  আওতাধীন সড়কের ধারে  এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সহ স্কুল-কলেজের উন্মক্ত স্থানে তালের চারা ও বীজ রোপন কর্মসূচী গ্রহন করেছে গত বুধবার ২২ অক্টোবর বেলা ১১ টায় চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ টু হিজলগাড়ী সড়কে  তালবীজ রোপন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন চুয়াডাঙ্গার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা।
চুয়াডাঙ্গার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ টু হিজলগাড়ী সড়কে ৫৫০০ টি,জীবননগর উপজেলার জীবননগর টু চ্যাংখালী সড়কে ২৫০০ এবং আলমডাঙ্গা উপজেলার ভালাইপুর টু হাটাবোয়ালিয়া সড়কে ২০০০ তালবীজ রোপন করা হয়।
চুয়াডাঙ্গার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা বলেন,মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উদ্বুদ্ধকরণের মাধ্যমে ব্জ্রপাত প্রতিরোধে এ কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে। তাল গাছ সড়কের ধারে,নদীর ধারে ও খোলা জায়গায় লাগালে তা বজ্রপাত থেকে রক্ষা করতে পারে ও ব্জ্রপাত থেকে রক্ষার পাশাপাশি সড়ক গুলোতে ছায়া পাবে যাতায়াত কারীরা। তাই ব্জ্রপাত থেকে বাচতে হলে তালবীজ রোপন করুন  স্থানীয়দের এসব তাল গাছের চারাগুলোকে রক্ষানাবেক্ষনের অনুরোধ জানান।এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রকৌশলী আরিফুদ্দৌলা,আলমডাঙ্গা উপজেলা প্রকৌশলী আব্দুর রসিদ,জীবননগর উপজেলা প্রকৌশলী, চুয়াডাঙ্গা এলজিইডি’র ল্যাব ইনচার্জ এমদাদ হোসেন সহ প্রমুখ।