স্টাফ রিপোর্টার : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের উদ্যোগে মহামারি করোনা থেকে সুরক্ষার জন্য পৃথকভাবে জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা দোকান মালিক সমিতিকে ৯ হাজার ৬০০ পিস সার্জিক্যাল মাস্ক ও ৯৬০ পিস হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেছে। গতকাল শনিবার বেলা ১১ টায় রেডক্রিসেন্ট নেতৃবৃন্দ এসব সুরক্ষার সামগ্রীগুলো কর্মকর্তাদের হাতে তুলে দেন।

এসময় জেলার স্বাস্থ্য বিভাগের প্রধান সিভিল সার্জন ডা.এএসএম মারুফ হাসানের নিকট রেডক্রিসেন্ট ইউনিটের নেতৃবৃন্দ ৫ হাজার পিস সার্জিক্যাল মাস্ক ও ৫০০ পিস হ্যান্ড স্যানিটইজার তুলে দেন। এর আগে জেলা দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল কাদের জগলু ও সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দারের নিকট রেডক্রিসেন্ট নেতৃবৃন্দ ৪ হাজার ৬০০ পিস সার্জিক্যাল মাস্ক ও ৪৬০ পিস হ্যান্ড স্যানিটাইজার প্রদান করেন।
করোনা সুরক্ষা সামগ্রী প্রদানকালে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ভাইস-চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন, কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. এমএম শাহজাহান মুকুল, অ্যাড. শফিকুল ইসলাম, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার , জিল্লুর রহমান ও বিলকিস জাহান, ইউনিট অফিসার গৌরচন্দ্র বিশ্বাস এবং যুব রেডক্রিসেন্ট সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত : করোনা ভাইরাস মোকাবেলার জন্য সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের সাথে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সহযোগিতা প্রদান করে যাচ্ছে। পাশাপাশি এ কাজের সাথে সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মী এবং ব্যবসায়ীদের সুরক্ষার জন্য মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদানের জন্য বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের পক্ষ থেকে দুটি প্রতিষ্ঠানকে করোনা সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে। সম্প্রতি জেলা প্রশাসক, পুলিশ সুপার, আইনজীবী ও গণমাধ্যদমকর্মী এবং বিভিন্ন স্তরের মানুষের মাঝে রেডক্রিসেন্টের উদ্যোগে মাস্ক প্রদান করা হয়েছে।