পাঁচ দশকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন প্রশংসনীয়: সোনিয়া গান্ধী


পশ্চিমাঞ্চল অনলাইন ডেস্ক:জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। আজ বুধবার (২৪ মার্চ) ‘মুজিব চিরন্তন’ শীর্ষক মূল প্রতিপাদ্যের দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা’র ৮ম দিনে এক ভিডিও বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান।

বক্তব্যের শুরুতেই কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি। তিনি বলেন, গত পাঁচ দশকে বাংলাদেশের অগ্রগতি প্রশংসার দাবিদার বলে মন্তব্য করেছেন ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন প্রশংসনীয়। বঙ্গবন্ধু তার দেশকে ভালোবেসে স্বর্ণশিখরে নিয়ে যেতে চেয়েছিলেন।কংগ্রেসের সাথে বাংলাদেশের সম্পর্ক ঐতিহাসিক এবং বন্ধুত্বপূর্ণ। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ইন্দিরা গান্ধী সর্বোচ্চ সহযোগিতা করেছেন।

‘শান্তি, মুক্তি ও মানবতার অগ্রদূত’ শীর্ষক প্রতিপাদ্যে আয়োজিত আজকের অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত আছেন ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।

আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, সংসদ সদস্য জনাব এ এইচ মাহমুদ আলী এবং রাষ্ট্রবিজ্ঞানী ড. রওনক জাহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *