প্রধানমন্ত্রী’র ঐকান্তিক প্রচেষ্টায় টিকাদান কার্যক্রম মানুষের দৌড় গোড়ায়- আলি মুনসুর বাবু

দামুড়হুদা অফিসঃসরকারী নির্দেশনায় জেলা প্রশাসক এর নেতৃত্বে দামুড়হুদা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়ন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচি কার্যক্রমের শুভ উদ্বোধন কারা হয়েছে।


গতকাল সকাল ৯ ঘটিকার দিকে দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার সন্মেলন কক্ষে টিকাদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু উপজেলা ব্যাপী কোভিড-১৯ এর টিকাদান কার্যক্রম কর্মসূচি’র শুভ উদ্বোধন করেন।উদ্বোধন কালে উপস্থিত ছিলেন উপজেলা আঃ লীগের সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান মঞ্জু, পৌর মেয়র মতিয়ার রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর পঃপঃ কর্মকর্তা ডাঃ আবু হেনা মোহাম্মদ জামাল শুভ।

উদ্বোধন শেষে টিকাদান কর্মসূচির সকল কেন্দ্র সরেজমিন পরিদর্শন করেন। উপজেলার পৌর সহ সকল ইউনিয়নে সফল ভাবে ৪ হাজার ৮’শ নারী-পুরুষের মাঝে মহামারি করোনা সংক্রমণ প্রতিরোধে কোভিড-১৯ এর টিকা প্রদান সম্পন্ন করা হয়। এ টিকাদান প্রদান কার্যক্রম কর্মসূচিতে অগ্রাধিকার দেওয়া হয়েছে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের।টিকাদান কার্যক্রমে প্রদানে লক্ষ্য করা গেছে পুরুষের চাইতে নারীদের অংশগ্রহণ।টিকাদান কার্যক্রম চলেন সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৩ ঘটিকা পর্যন্ত। এসময় উপজেলার প্রতিটি কেন্দ্রে সংশ্লিষ্ট জনপ্রতিনিধি অর্থাৎ পৌর মেয়র সহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানবৃন্দ। প্রতিটি কেন্দ্রে ট্যাগ অফিসার, তদারকি কর্মকর্তা, পুলিশ, আনসার, গ্রাম পুলিশ সদস্যরা আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনসুর বাবু রেজিস্ট্রেশন সম্পন্ন করে স্বল্প সময়ে টিকা গ্রহণের অনুরোধ জানিয়ে বলেন,উপজেলাতে পৌর ও সকল ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় আজ কোভিড-১৯ এর টিকা দান কার্যক্রম মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে।এ উদ্যোগ ও বাস্তবায়নের মাধ্যমে দেশে আরো একটি মহৎ কাজের সুচনা হলো।টিকাদন কেন্দ্র উপস্থিত সকলের উদ্দেশ্য করে তিনি আরো বলেন,আপনাদের আশপাশে যে সকল মানুষ এখনো করেনা সংক্রমণ প্রতিরোধে কোভিড-১৯ এর টিকা গ্রহণ করেন নি তাদের কে দ্রুত টিকা গ্রহণের জন্য উদ্বুদ্ধ করে রেজিষ্ট্রেশন সম্পন্ন করে টিকা গ্রহণে নিশ্চিত করতে হবে।টিকা নিয়ে সরকারের দেওয়া সকল স্বাস্থ্য বিধি মেনে চলাচল করলে সুস্থ থাকা যাবে। আপনাদের পরিবারের প্রিয় মানুষ গুলোকে সুস্থ রাখতে সকলকে টিকা গ্রহণে নিশ্চিত করতে হবে । কারণ এর আগে যারা টিকা গ্রহণ করেছেন সকলেই সুস্থ আছেন।