তারেক রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় ছাত্রদলের বিক্ষোভ কর্মসূচি পালিত

 

 

স্টাফ রিপোর্টার: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জেলা ছাত্রদল। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল চুয়াডাঙ্গা সদর উপজেলা, পৌর, সরকারি কলেজ, আলমডাঙ্গা উপজেলা, পৌর কলেজ, জীবননগর উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। গত ২২ মার্চ সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপির ২৫ নেতার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারন সম্পাদক আমান উল্লাহ আমান স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে জানা যায়, চুয়াডাঙ্গা সদর উপজেলা, পৌর ও সরকারি কলেজ ছাত্রদল যৌথভাবে পান্না সিনেমা হল সংলগ্ন সড়কে বিক্ষোভ সমাবেশ করে। পৌর ছত্রদলের সদস্য সচিব মাজেদুল আলম মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। আলমডাঙ্গা উপজেলা, পৌর ও কলেজ ছত্রদলের নেতাকর্মীরা গোবিন্দপুর নতুন বাসস্ট্যান্ডে বিক্ষোভ সমাবেশ করে। পৌর ছত্রদলের আহ্বায়ক আতিক হাসানাত রিংকুর সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। জীবননগর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জিল্লুর রহমানের সভাপতিত্বে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল বাসস্ট্যান্ডে বিক্ষোভ সমাবেশ করে।
বিক্ষোভ সমাবেশে ছাত্রদলের নেতৃবৃন্দ বলেন, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে সূদুর লন্ডনে পাঠিয়েও অবৈধ সরকার নিরাপদ বোধ করছে না। পিছু ভয় লেগেই আছে। তাই তো বিভিন্ন যুক্তি দেখিয়ে একের পর এক মামলা দিয়ে যাচ্ছে। বাকশালীদের জানা উচিত মামলা দিয়ে তারেক রহমানের জনপ্রিয়তা কমানো যাবে না, তার ধমনীতে শহীদ জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রক্ত প্রবাহিত হচ্ছে। নেতৃবৃন্দ আরও বলেন, শহীদ জিয়াকে প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক বলায় জনবিরোধী গণতন্ত্র বিরোধী ডিজিটাল নিরাপত্তা মামলায় তারেক রহমান ও ২৫ জন নেতার নামে মামলা দেয়া হয়েছে। হাস্যকর এই মামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছে ছত্রসমাজ। মামলা প্রত্যাহারের দাবী করা হচ্ছে এই বিক্ষোভ সমাবেশে। সমাবেশে ছাত্রদলের নেতৃবৃন্দ দামুড়হুদা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব এমডি কে সুলতানের গ্রেফতারের প্রতিবাদ জানানো হয়।