ঝিনাইদহে সহকারী জজসহ বুনিয়াদি প্রশিক্ষণে যাওয়া ২২ বিচারক করোনাভাইরাসে আক্রান্ত : প্রশিক্ষণ স্থগিত

পশ্চিমাঞ্চল অনলাইন ডেস্ক: রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ৪৩ ও ৪৪তম বুনিয়াদি প্রশিক্ষণে অংশ নিতে যাওয়া ২২ জন বিচারক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তারা সহকারী জজ ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদমর্যাদার বিচারিক কর্মকর্তা। ওই প্রশিক্ষণে অংশ নেন ঝিনাইদহে সহকারী জজ হিসেবে কর্মরত চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার সন্তান ফরিদুজ্জমান। তিনিও করোনায় আক্রান্ত হয়েছেন।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপপরিচালক (যুগ্ম জেলা জজ) আবু হাসান খায়রুল্লাহ বলেন, ‘ইনস্টিটিউটে দুই মাসের বুনিয়াদি প্রশিক্ষণ নিতে ৭০ জন বিচারক আসেন। ৯ জানুয়ারি প্রশিক্ষণ শুরু হয়। সম্ভাব্য উপসর্গ দেখা দিলে ১৫ জানুয়ারি ৫ জন বিচারকের করোনো পরীক্ষা করা হয়। ফলাফল পজিটিভ আসে। তাৎক্ষণিক ক্লাস কার্যক্রম স্থগিত করা হয়। প্রশিক্ষণ নিতে আসা বাকি সব বিচারকদের পরদিন করোনা পরীক্ষা করা হয়, তাদের মধ্যে ১৭ জনের ফলাফল পজিটিভ আসে। এ অবস্থায় ১৬ জানুয়ারি প্রশিক্ষণ স্থগিত করা হয়েছে।’

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের অপর এক কর্মকর্তা জানান, করোনায় আক্রান্ত বিচারকেরা চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন। ইনস্টিটিউটে আইসোলশনে আছেন তারা। প্রশিক্ষণ নিতে আসা অপর বিচারকেরা ইনস্টিটিউট ছেড়ে গেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *