জীবননগরে মাস্ক না পরা ও দোকান খুলে রাখার অপরাধে ৮ জনকে জরিমানা

জীবননগর অফিস: জীবননগরে করোনা ভাইরাস সংক্রমনে দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরায় নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অভিযান চালিয়ে ৮জনকে ২’হাজার ৮০০টাকা জরিমানা করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, জীবননগর বাসষ্ট্যান্ড চত্তর ও হাসাদাহে থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। জীবননগর উপজেলা নির্বাহী আফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম মুনিম লিংকন মাস্ক ব্যবহার না করার অপরাধে ৫ জনকে জরিমানা করা হয়।। এ ছাড়াও জীবননগর ও হাসাদাহে ৩টি দোকানে খুলে রাখার অপরাধে জরিমানা করা হয়। এ সময় আদালত মাস্ক না পরা ও লকডাউনে দোকান খোলার অপরাধে ২’হাজার ৮০০টাকা জরিমানা করেন। সেইসাথে ভ্রাম্যমান আদালতের বিচারক সরকারী প্রজ্ঞাপন না মানায় দোকান-পাট বন্ধ করে দেন।
উপজেলা নির্বাহী আফিসার এসএম মুনিম লিংকন জানান, মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী লকডাউন কার্যকর ও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে ইতি মধ্যে শহরের দ’ুদফায় মাইকিং করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। আগামীতে এ অভিযান আরো কঠোর ভাবে প্রয়োগ করা হবে।