স্টাফ রিপোর্টারঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৫ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটি।

রবিবার (১৫ আগস্ট) দুপুরে দলের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক,বিদুৎ ও জ্বালানি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মাননীয় সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান এর নের্তৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপকমিটির সদস্যরা।
বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর তার সম্মানে কিছুক্ষণ নিরবতা পালন করেন।
এরপর দুপুর ১২ঃ৪৫ এ বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত অনন্য সকল শহীদদের কবরে শ্রদ্ধা নিবেদন করেন উপকমিটির সদস্যরা। শ্রদ্ধাজ্ঞাপনের সময় অন্যান্য নেতৃবৃন্দের সাথে
উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ এর অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য ও এফবিসিসিআই’র ভাইস প্রেসিডেন্ট এম এ রাজ্জাক খান রাজ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন , মোস্তাফিজুর রহমান নীলু, রাজীব পারভেজ,আব্দুল্লাহ আল মামুন, সেলিম রেজা, স্কোয়াড্রন লিডার (অব) সাদরুল আমিন, তসলিম রানা, নাভানা হক, ড. কানিজ আকলিমা সুলতানা, আমীন হেলালীসহ আন্যান্য নেতৃবন্দ।

এসময় অনুভূতি ব্যক্তকালে এম এ রাজ্জাক খান রাজ বলেন, আজ এই শোকের দিনে জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে সকলের সাথে জাতির পিতাকে শ্রদ্ধা জানাতে পেরে আমি গর্বিত বোধ করছি। আল্লাহ কাছে দোয়া করছি, জাতির পিতাসহ তার পরিবারের যারা এই দিনে শাহাদাত বরণ করেছে তাদের সকলকে আল্লাহ তায়া’লা যেন জান্নাতের মেহমান করেন।

 

উল্লেখ্য এইদিন, জাতীয় শোক দিবস উপলক্ষে ‘আমাদের চুয়াডাঙ্গা ফাউন্ডেশন’ এবং ‘মিনিস্টার গ্রুপে’র কর্ণধার এম রাজ্জাক রাজের উদ্যোগে তার নিজ বাড়িতে দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ এবং দোয়া মাহফিল এর আয়োজন করেন।
এসময় স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
এম এ রাজ্জাক খান রাজ এর নিজ উদ্যোগে গঠিত ‘আমাদের চুয়াডাঙ্গা ফাউন্ডেশন’টি আর্ত – মানবতার সেবায় কাজ করে যাচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *