স্টাফ রিপোর্টার:চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ৪৪ জন জনবল নিয়ে আইসিইউ কার্যক্রমের শুভ উদ্বোধন হবে আজ। সাজেদা ফাউন্ডেশনের উদ্দোগে ৬ শয্যার আইসিইউ কার্যক্রমের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আজ শনিবার সকাল ১০ টায় আইসিইউ’র কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।
সাজেদা ফাউন্ডেশনের চুয়াডাঙ্গার মুখপাত্র ডা. ইয়াছির আরাফাত বলেন, সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আইসিইউ’র জন্য ১০ জন চিকিৎসক, ১৪ জন নার্স, ৭ জন যত্ন নেয়া সহকারি, ৬ জন পরিচ্ছন্নতাকর্মী, ৩ জন নিরাপত্তা প্রহরী, ৩ জন গ্রাহক সেবী ও ১ ন হিসাব রক্ষক থাকবে। আইসিইউতে শয্যা থাকবে ৬ টি এবং হাইডিফেন্ডেন্সি ইউনিটে শয্যা থাকবে ৮ টি। এখানে থাকবে ভেন্টিলেশন ব্যবস্থা, হাইফ্লো মেশিন ও বাইপ্যাট মেশিন।
চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ শনিবার সকাল ১০ টায় আইসিইউ’র উদ্বোধন করা হবে। চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি মহদয়কে প্রধান অতিথি থেকে আইসিইউ’র উদ্বোধন করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি উপস্থিত থাকার জন্য আশ্বাস দিয়েছেন।