০৫ নং ওয়ার্ডের আসাদুজ্জামান সবুজ ও ০৯ নং কামরুজ্জামান চাঁদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন করা হয়েছে। এবারের পৌর নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ষোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে জেলা নির্বাচন অফিসে পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার তারেক আহম্মেদ মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ তালিকাসহ সাধারণ ওয়ার্ডের দু’জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছেন। অবৈধ ষোষিত দু’জন কাউন্সিলর প্রার্থী হলেন ০৫ নং ওয়ার্ডের আসাদুজ্জামান সবুজ এবং ৯নং কামরুজ্জামান চাঁদ। আসাদুজ্জামান সবুজের বয়স ২৫ পূর্ণ না হওয়ায় এবং কামরুজ্জামান চাঁদের বাংলাদেশে ব্যাংকের সিআইবি রিপোর্টে ঋণ খেলাপীর প্রমাণ পাওয়ায় তাঁদের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। তবে তাঁরা তিন দিন অথার্ৎ আগামী রোববারের মধ্যে আপিল করার সুযোগ পাবেন।
চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচন ইভিএমের মাধ্যমে আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে ১০ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ও ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।
এবারে চুয়াডাঙ্গা পৌরসভার মোট ভোটার ৬৭ হাজার ৭৭৪ জন। এর মধ্যে ১ নম্বর ওয়ার্ডে ৭৯৯৮ জন, ২ নম্বর ওয়ার্ডে ৭৯০০ জন, ৩ নম্বর ওয়ার্ডে ৬১৫২ জন, ৪ নম্বর ওয়ার্ডে ৬৩৭০ জন, ৫ নম্বর ওয়ার্ডে ৭৫১৯ জন, ৬ নম্বর ওয়ার্ডে ৮৬০২ জন, ৭ নম্বর ওয়ার্ডে ৮৪৯৮ জন, ৮ নম্বর ওয়ার্ডে ৭৬৭৫ জন এবং ৯ নম্বর ওয়ার্ডে ৭০৬০ জন। নির্বাচনে ৩৩ কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।
মনোনয়নপত্র যাচাই-বাছাই এ সহযোগীতায় ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন অফিসার কামরুল হাসান।