চুয়াডাঙ্গা পৌরসভার উদ্যোগে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ মহল্লায় মহল্লায় সচেতনতা সৃষ্টির বিশেষ উদ্যোগ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভা করোনা ভাইরাস প্রতিরোধক সরঞ্জমাদি বিতরণের পাশাপাশি ব্যাপকভাবে গণ সচেতনতা সৃষ্টির বিশেষ উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে ৪ ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর হ্যান্ডমাইক নিয়ে বড় বাজার,নীচের বাজার, হাসপাতালপাড়া, সদর হাসপাতাল কম্পাউন্ড ও পার্শবর্তী এলাকায় সচেতনতামূলক প্রচারাভিযান পরিচালনা করেন। একই সাথে তিনি মাস্ক ও হ্যা- স্যানিটাইজার বিতরণ করেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকনের নেতৃত্বে পৌর এলাকার সকল ওয়ার্ডেই সচেতনতামূলক প্রচার প্রচারনা অভিযান ও করোনা থেকে সুরক্ষা থাকার সরঞ্জমাদি সরবরাহের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সরকারের বরাদ্দকৃত অর্থে পৌর পরিষদের সভায় নেয়া সিদ্ধান্তে এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এর আগে গত শনিবার থেকে করোনা আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি ঘুরে রোগীদের খোঁজখবর নেয়া ও করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেয়া লকডাউনে ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়। এ কর্মসূচি অব্যাহত রাখার পাশাপাশি গতকাল বুধবার থেকে বিশেষভাবে সচেতনতামূলক প্রচার প্রচারণা ও করোনা ভাইরাস থেকে সুরক্ষার্থে উপকরণ বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।
গতকাল বুধবার দুপুরে পর করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়। পৌর মেয়র বলেন, করোনা ভাইরাস যেহেতু খুবই ছোঁয়াচে। সেহেতু সকলকে সামাজিক দূরুত্ব বজায় রাখতে হবে। বৃহস্পতিবার থেকে সরকার সারাদেশে কঠোর লকডাউনের নীতিমালা জারি করেছে। সকলের স্বার্থেই সকলকে এ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মেয়র এ আহ্বান জানিয়ে পৌর এলাকার সকল ওয়ার্ডে কাউন্সিলরদের মাধ্যমে গঠিত করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে নিয়ে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের নির্দেশনা দিয়েছেন। এ মতে ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাংবাদিক কামরুজ্জামান চাঁদ সংশ্লিষ্ট এলাকার স্বেচ্ছাসেবক ও প্রতিরোধক কমিটির নেতৃবৃন্দকে সাথে নিয়ে প্রচার প্রচারণা চালানোর পাশাপাশি বরাদ্দকৃত সরঞ্জামাদি বিতরণ করেন। এ সময় কাউন্সিলরের সহযোগিতায় ছিলেন প্রেসক্লাবের দাতা সদস্য এমরাজ উদ্দীন খোকন, স্বেচ্ছাসেবকদের মধ্যে কাব্য আজাদ, রাকীব হাসান, উজির আলী, বাদল আলী ও বাপ্পীসহ অনেকে।
প্রচার প্রচারণা চালানোর সময় কাউন্সিলর বলেন, করোনা ভাইরাস এমনই এক ভাইরাস এ থেকে রক্ষা পেতে হলে সকলকে সতর্ক হতে হবে। দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। নিজে সুস্থ থাকুন, অন্যকে সুস্থ রাখতে সকলে নিজ নিজ অবস্থান থেকে দয়া করে দায়িত্বশীলতার পরিচয় দিন। অন্যথায় বৈশ্বিক এ মহামারি আমাদের বড় ধরনের ক্ষতি করে ছাড়বে।