চুয়াডাঙ্গা জেলা পরিষদের উদ্যোগে অসহায় ও দারিদ্রদের মাঝে সেলাই মেশিন, হুইল চেয়ার ও ঢেউটিন বিতরণ

স্টাফ রিপোর্টার:চুয়াডাঙ্গা জেলা পরিষদের উদ্যোগে অসহায় ও দারিদ্রদের মধ্যে সেলাই মেশিন, হুইল চেয়ার, ঢেউটিন ও মানবিক সহায়তা বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা জেলা পরিষদ ডাক বাংলো প্রাঙ্গনে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সহায়তা সামগ্রী বিতরণ করেন চুয়াডাঙ্গা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন। প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দূরদর্শী চিন্তার মানুষ। এমন কোনো দিক নেই, যেদিক নিয়ে তিনি ভাবেন না। প্রতিনিয়ত দেশের সাধারণ মানুষকে নিয়ে তিনি ভাবছেন। তিনি প্রধানমন্ত্রী হওয়ার পর, দেশের মানুষ সব দিকে সরকারি সহযোগীতা পাচ্ছেন। অসহায় ও দারিদ্রদের নিয়ে তিনি বার বার ভাবছেন। বর্তমানে দেশে কেউ না খেয়ে মারা যায় না।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর শুভ চিন্তায় জনগণ এখন শান্তিতে আছে। সাধারণ মানুষের প্রত্যেকটি কষ্ট যেন তাঁর নিজের কষ্ট। সে জন্য তাঁর মানুষের জন্য পরিশ্রম করার শেষ নেই। সেই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গা জেলা পরিষদ থেকেও অসহায় এবং দারিদ্র মানুষদের সহযোগীতা করা হচ্ছে। আজকে উদ্বোধনের মাধ্যমে এই সহযোগীতা কার্যক্রম প্রদানের সূচনা হলো। পর্যায়ক্রমে সবগুলো বিতরণ করা হবে।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে ৫ লাখ টাকা দিয়ে ৩০ বান ঢেউটিন, হুইল চেয়ার ১০ টি ও সেলাই মেশিন ৪০টি পর্যায়ক্রমে শারিরীক ও সামজিক দুরুত্ব বজায় রেখে দেওয়া হবে। এছাড়াও, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া ১৫ লাখ টাকার ২৭০০ প্যাকেট ত্রাণ হিসেবে প্রতিটি প্যাকেটে চাউল ৫ কেজি, মাসুর ডাল ১ কেজি, আটা ২ কেজি, লবণ ১ কেজি, সাবান ১ পিস দেওয়া হবে।

এসব বিতরণকালে উপস্থিত আরও ছিলেন, চুয়াডাঙ্গা জেলা পরিষদ সদস্য ও চুয়াডাঙ্গা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি শহিদুল ইসলাম সাহান, তানিয়া বেগম, জহুরুল ইসলাম, মাফলুকাতুর রহমান সাজু, রকিবুল ইসলাম, খলিলুর রহমান,মাহাবুবুর রহমান,ইউসুপনবী প্রমুখ।