ছাত্রলীগের নেতা-কর্মীদের রাজনীতির পাশাপাশি লেখাপড়ায় মনোযোগী হতে হবেঃছেলুন এমপি
স্টাফ রিপোর্টারঃগতকাল ১৩ই আগষ্ট  শুক্রবার বিকাল ০৫ টায়  চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের আয়োজনে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ১৫ ই আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা সভা ও দোয়ামহাফিলে  চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগ এর সভাপতি চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
প্রধান অতিথর বক্তব্যে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এম পি বলেন, যে ব্যাক্তির জন্ম না হলে আমরা আজ বাংলায় কথা বলতে পারতাম না আজও আমরা পরাধীন থাকতাম সেই মহান ব্যাক্তিকে ১৯৭৫ সালের ১৫ আগষ্ঠে ঘাতকরা নির্মমভাবে হত্যা করে শুধু তাকেই নয় তার পরিবারের সকল সদস্য কে খুন করেন ঐ স্বাধীনতা বিরোধী অপশক্তির দল খন্দকার মোস্তাকরা।
তিনি আরো বলেন ষড়যন্ত্র থেমে নেই এখন ও ষড়যন্ত্র চলছে মোস্তাকরা আশে পাশেই ঘোরা ফিরা করছে এদের কে চিহ্নিত করে দলকে সুসংগঠিত করে জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করতে হবে পরিশেষে আগষ্টে সকল শহীদের আত্তা শান্তি কামনা করে তার বক্তব্য শেষ করেন।
ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে করে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি বলেন, ‘সংগঠন করতে হবে। তবে লেখাপড়া বাদ দিয়ে নয়। রাজনীতি করার পাশাপাশি ছাত্রলীগ নেতা-কর্মীদের বলব, লেখাপড়ার প্রতি মনোযোগ দাও। কারণ শিক্ষা ছাড়া একটি জাতির উন্নয়ন সম্ভব নয়।’
তিনি আরো বলেন, ‘সবাইকে জাতির পিতার আদর্শ নিয়ে মনোযোগ দিয়ে পড়তে হবে। মহত্ অর্জনের জন্য তোমাদের মহান ত্যাগী হতে হবে। বিশ্বায়নের এই যুগে নিজেদেরকে প্রস্তুত করতে হবে বিশ্বমাপের করে। জাতির পিতার আদর্শ নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।’
সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি আরো  বলেন, ‘উনি (খালেদা জিয়া) ছাত্রদের হাতে তুলে দিয়েছিলেন অস্ত্র আর আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা ছাত্রদের হাতে তুলে দিয়েছে  কলম।’
চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মেহেদী হাসান মল্লিক হিমেল’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।
বক্তব্যদেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খুস্তার জামিল,সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান,মুফতি মাসুদউজ্জামান লিটু পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলা উদ্দিন হেলা।
উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাড:আবু তালেব,উপ প্রচার সম্পাদক শওকত আলি বিশ্বাস।
আরো বক্তব্যদেন জেলা শ্রমিকলীগের সভাপতি আফজালুর হক বিশ্বাস,  চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক আরেফিন আলম রন্জু,চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল কাদের, আব্দুর রশিদ, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহাবুল হোসেন,সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক।
উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আব্দুর রহমান,ক্রীড়া সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ,ওয়াহিদ প্রান্ত,ছাত্রলীগ নেতা অয়ন হাসান জোয়ার্দ্দার,রেফায়েত হোসেন রাজিব, পৌর ছাত্রলীগ নেতা তানভির আহম্মেদ সোহেল,ইমদাদুল হক আকাশ,মুন্না,সরকারি কলেজ ছাত্রলীগ নেতা সোয়েব স্বাধীন,মিঠুন,সদর থানা ছাত্রলীগ নেতা রেদওয়ান আহম্মেদ রানা,টোকন,মোমিন,জান্নাত,বঙ্গবন্ধু ছাত্র পরিষদ চুয়াডাঙ্গা জেলার সাবেক আহবায়ক সাইফুল ইসলাম রানা,ছাত্রলীগ নেতা হারুন,কাদের,সুমন,ইমন,রাতুল,আফরিজ,আলম,ফিরোজ,মিরাজ,নাইম,আগুন,পরশ,সারাফাত,আনিস,শিমু,রামিম,ইভন,দিপু সহ চুয়াডাঙ্গা পৌর এলাকার নয়টি ওয়ার্ড থেকে আগত ছাত্রলীগের নেতা-কর্মিবৃন্দ সহ জেলা,সরকারি কলেজ,পৌর ও সদর উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মিরা।
১৫ই আগষ্টে  জাতির পিতা সহ তার পরিবারের যে সকল ব্যাক্তিরা শাহাদাৎ বরণ করেছেন এবং সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয় দোয়া দোয়া পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুফতি মাসুদউজ্জামান লিটু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *