ষ্টাফ রিপোর্টার:
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আলমগীর হোসেন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। গতকাল সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে রাজধানী ঢাকায় একটি বেসরকারী হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে … রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি চুয়াডাঙ্গা শহরের কোর্টপাড়ায় নিজ বাড়ীতে বসবাস করতেন।
এদিকে, আজ মঙ্গলবার সকাল ৯টার সময় জেলা আইনজীবি সমিতির বারে নিয়ে আসা আবে ও পরে বেলা ১০ টায় চুয়াডাঙ্গা রেলষ্টেশন সংলগ্ন জান্নাতুল মাওলা জামে মসজিদে অ্যাড. আলমগীর হোসেনের নামাজে জানাযা শেষে ওই কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হবে।
তাঁর মৃত্যুতে চুয়াডাঙ্গা ১ আসনের মাননীয় সংসদ সদস্য চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগেরর সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সংসদ সদস্য চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী আলী আজগার টগর, চুয়াডাঙ্গা জেলা জজ জিয়া হায়দার শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় বলেন- চুয়াডাঙ্গা জেলা আইনজীবি সমিতির সভাপতি আলমগীর হোসেনের মৃত্যুতে জেলা বাসী ও বারের সদস্যরা একজন নিবেদিত প্রাণ আইনজীবিকে হারালো এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি। পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক প্রকাশ করছি। এছাড়াও আইনজীবি সমিতিসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন ও পরিবারের প্রতি সমবেদন জানিয়েছেন।
অ্যাড. আলমগীর হোসেন ১৯৫৮ সালের ২২ জানুয়ারী দামুড়হুদা উপজেলার বড় দুধপাতিলা গ্রামে জন্মগ্রহন করেন। তাঁর পিতার নাম ছিলো আতেয়ার হোসেন এবং মাতার নাম ছিলো মমতাজ বেগম। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে লেখাপড়া শেষে ১৯৮৬ সালের ৩১ অক্টোবর বাংলাদেশ বার কাউন্সিলের তালিকাভুক্ত হন এবং চুয়াডাঙ্গা বারে যোগদান করেন। তিনি জেলা আইনজীবী সমিতির তিন বার সভাপতি পদে এবং দুই বার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। তিনি নিরাপদ সড়ক চাই জেলা কমিটির সভাপতি ও সামাজিক সংগঠন জেলা লোকমোর্চার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটিসহ বহু সামাজিক সংগঠনের সাথে তিনি জড়িত ছিলেন।
তাঁর মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. তালিম হোসেন গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় তিনি বলেছেন, বারের সভাপতি আলমগীর হোসেনের মৃত্যুতে বারের সদস্যরা একজন নিবেদিত প্রাণ আইনজীবী নেতাকে হারালো এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি। মরহুমের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।
চুয়াডাঙ্গা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা বারের সভাপতি অ্যাড. আলমগীর হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন বারের সভাপতি ও রেডক্রিসেন্টের আজীবন সদস্য অ্যাড. আলমগীর হোসেনের মৃত্যুতে গভীর শোক ও মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মরহুমের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।