স্টাফ রিপোর্টারঃ চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে ৩ জন মাদক ব্যাবসায়ীর কারাদণ্ড প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে তাদেরকে গাঁজা ও চোলাই মদসহ আটকের পর ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড প্রদান করা হয়। সাজাপ্রাপ্তরা হলেন দামুড়হুদা উপজেলার লোকনাথপুর দশমীপাড়ার মন্টু মন্ডল (৪৫), একই উপজেলার দারবেশ আলী শাহর ছেলে শাজাহান শাহ (৫২) ও দর্শনার জয়নগর চেকপোস্ট এলাকার মৃত মোর্শেদের ছেলে সামাদ হোসেন ওরফে জাম্বু (৩৯)।
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৭ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন,  উপপরিদর্শক  আবুল কালাম আজাদ ও সহকারী উপপরিদর্শক আকবর হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার লোকনাথপুরের মুকুল শাহর মুরগীর ফার্মের পিছনে অভিযান চালিয়ে ১শ’ গ্রাম গাঁজাসহ মন্টু মন্ডলকে আটক করা হয়। একই অভিযানিক টিম সকাল সাড়ে ৮ টার দিকে লোকনাথপুর মাঝেরপাড়ার শাজাহান শাহর বাড়িতে অভিযান চালিয়ে ১শ’ গ্রাম গাঁজাসহ তাকে আটক করা হয়।
অপরদিকে, গতকাল বেলা ১১ টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একই অভিযানিক টিম দর্শনার জয়নগর চেকপোস্ট এলাকার সামাল হোসেন ওরফে জাম্বুর বাড়িতে অভিযান চালিয়ে ২শ’ লিটার চোলাই মদসহ আটক করা হয়।
পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মন্টু মন্ডল ও শাজাহান শাহকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডসহ ৫শ’ টাকা করে জরিমানা করেন এবং জাম্বুকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডসহ ৫শ’ টাকা জরিমানা করা হয়।
সাজাপ্রাপ্তদের গতকালই জেলা কারাগারে পাঠানো হয়েছে।