স্টাফ রিপোর্টার: ‌‘সাদাছড়ির উন্নতি, দৃষ্টি প্রতিবন্ধী ব্যাক্তির অগ্রগতি’ এ প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে চুয়াডাঙ্গায় বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে বিশ্ব সাদাছড়ি দিবস পালন করা হয়েছ।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক সন্তোষ কুমা্র নাথের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা আনোয়ার হোসেন, ফিজিওথেরাপির কনসালটেন্ট ডা. নুর আলম আকাশ। আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা প্রদান করার জন্য আমাদের এখানে পর্যাপ্ত পরিমাণে  অত্যাধুনিক ফিজিওথেরাপি ও মেডিকেল ইকুইপমেন্টের রয়েছে। চুয়াডাঙ্গা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কার্যালয় ২০১৩ সাল থেকে ভ্রাম্যমাণ মোবাইল মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিভিন্ন উপজেলায় সরকারি ভাবে বিনা মূল্যে সেবা প্রদান করে থাকে।
আলোচনা সভা শেষে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ৩৫ টি স্মার্ট সাদাছড়ি, ১শ’ টি হুইল চেয়ার, ৩০ টি হেয়ারিং এইড, ১টি ওয়াকারসহ অন্যান্য সহায়ক উপকরণ বিতরণ করা হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াহ্ ইয়া খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান প্রমুখ।