স্টাফ রিপোর্টার : আগামী ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস ও ১০ জানুয়ারি বাংলাদেশ মানবাধিকার কমিশনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে চুয়াডাঙ্গা শহরের জীবননগর বাসস্ট্যান্ডে সংগঠনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মানবাধিকার কমিশন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ (অব.) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভা সঞ্চালনা করেন কমিটির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান । সভায় নির্বাহী সভাপতি অধ্যাপক (অব.) এসএম ইস্রাফিল, যুগ্ম-সম্পাদক মো. সফিকুল ইসলাম, ডা. শামীম কবির ও আবু জাফর, অর্থ সম্পাদক হাবিল হোসেন জোয়ার্দ্দার ও যুগ্ম অর্থ সম্পাদক রমিজুল হক, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রফিকুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহ আলম সনি, দপ্তর সম্পাদক জাহিদুল হাসান, সাংগঠনিক সম্পাদক আকরাম হোসেন লেলিন ও কিশোর কুমার কুন্ডু , মহিলা বিষয়ক সম্পাদক রেবেকা সুলতানা এবং কার্যনির্বাহী সদস্য আরমান আলী শেখ উপস্থিত ছিলেন।
সভায় আগামী ১০ ডিসেম্বর ৭২ তম বিশ্ব মানবাধিকার দিবস যথাযথ মর্যাদায় পালন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। ওইদিন বিকেল ৩টায় জেলা কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। এছাড়া, আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ মানবাধিকার কমিশনের ৩৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।
সভায় চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট সোসাইটির নির্বাচনে মানবাধিকার কমিশনের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রফিকুল ইসলাম সদস্য পদে বিপুল ভোটে জয়লাভ করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মঞ্জুর কাদের অসুস্থ থাকায় তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে।