স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা বাল্যবিবাহ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত বিআরডিবি অফিসের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সেখানে একই সাথে অনুষ্ঠিত হয় প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা সংক্রান্ত উপজেলা কমিটির ত্রৈমাসিক সমন্বয় সভা। চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসন ও প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থা এ সভার আয়োজন করে।  মূলত সহিংসতা প্রতিরোধে সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, স্টক হোল্ডারস এবং ডিপিও লিডারদের সাথে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সহিংসতা প্রতিরোধে আমাদের প্রত্যেকেই নিজ নিজ জায়গায় থেকে কাজ করতে হবে। প্রয়োজন হচ্ছে মানসিকতার পরিবর্তন। সুষ্ঠ চিন্তাধারায় আমাদের সমাজকে পরিবর্তন করতে পারে। আর সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। যা প্রতিনিয়তই বাস্তবায়ন করা হচ্ছে। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর এ বিষয়ে কঠোর নির্দেশনা আছে।
মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন। মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাসুদুর রহমান, উপজেলা মাধমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভীন, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. এএইচএম শামিমুজ্জামান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হান্নান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম কুমার কুন্ডু, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহাঙ্গির আলম, চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র সুলতানা আঞ্জু রত্না, আজকের পত্রিকার চুয়াডাঙ্গা প্রতিনিধি মেহেরাব্বিন সানভী, ব্রাকের জেলা প্রতিনিধি ফারুক আহমেদ প্রমুখ। মতবিনিময় সভায় প্রেজেন্টেশন উপস্থাপন করেন প্রত্যাশার প্রজেক্ট কো-অর্ডিনেটর ইউনুস আলী।
এ সদয় আরও উপস্থিত ছিলেন ডা. শামীমা ইয়াছমিন, পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর উজ্জল হোসেনসহ আরও অনেকে।