চুয়াডাঙ্গায় তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় শিক্ষক ও জনপ্রতিনিধিদের নিয়ে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক অবহিতকরণ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ৩ টায় চুয়াডাঙ্গা জাফরপুরন্থ যুব উন্নয়ন অধিদপ্তরের সম্বেলন কক্ষে এ সভার আয়োজন করে চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ তথ্য কমিশন। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে অবহিতবরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ তথ্য কমিষনের পরিচালক (গবেষনা, প্রকাশনা ও প্রশিক্ষণ) ড. মো. আব্দুল হাকিম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সদর উপজেরা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইসরাত জাহান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান ওরফে গরীব রুহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যাস সাহাজাদী মিলিসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দফতরের প্রধান, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সচিববৃন্দ।
সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়ান করা হয়। অবহিতকরণ সভায় রিসোর্স পারসন হিসাবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনের সহকারী পরিচালক মো. সালাউদ্দীন।
অবহিতকরণ সভায় তথ্য অধিকার আইন ২০০৯ এর মূল বিষয়সমূহ উপস্থাপন, তথ্য সংরক্ষণ ও ব্যবস্থাপনা, তথ্য প্রাপ্তির আবেদন, তথ্য অধিকার আইনের গুরুত্ব, অভিযোগ প্রক্রিয়া, জরিমানাসহ বিভিন্ন বিষয়ের উপর বিস্তারিত আলোচনা করেন প্রধান অতিথি ড. মো. আব্দুল হাকিম।
অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ।