স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত রোগীদের সেবায় জেলাব্যাপি তারাদেবী ফাউন্ডেশনের সহযোগিতা ও চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র তত্ত্বাবধানে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু হয়েছে। হটলাইনের মাধ্যমে ফোন করলেই পৌঁছে যাবে রোগীর বাড়িতে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় চেম্বার ভবন মিলনায়তনে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শাহারিন হক মালিকের সভাপতিত্বে অক্সিজেন সেবা কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন হয়। উদ্বোধনী অন্ষ্ঠুানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক প্রকাশক সরদার আল আমিন। এ সময় প্রধান অতিথি বলেন, জেলাতে অনেকেই অক্সিজেন সেবা কার্যক্রম পরিচালনা করছেন; কিন্তু চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স ও তারা দেবী ফাউন্ডেশনের চব্বিশ ঘণ্টা বাড়ি বাড়ি এই সেবা কার্যক্রমটি ব্যতিক্রম। আশাকরি জেলাবাসী করোনার এই মহামারী থেকে কিছুটা হলেও স্বস্তি পাবে।

চুয়াডাঙ্গা চেম্বারের সিনিয়র সহ-সভাপতি শাহারিন হক মালিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, চুয়াডাঙ্গা চেম্বারের সহ-সভাপতি মঞ্জুরুল আলম মালিক লার্জ, পরিচালক একেএম সালাউদ্দিন মিঠু, এসএম তসলিম আরিফ বাবু, সালাউদ্দিন মো. মর্তুজা ও আরিফ হোসেন জোয়ার্দ্দার সোনা।

 

অক্সিজেন সেবা কার্যক্রমটি বাস্তবায়নে সরদার আল আমিনকে আহ্বায়ক করে ৯ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন প্রেসক্লাব সেক্রেটারি রাজিব হাসান কচি, প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক পশ্চিমাঞ্চ’র সম্পাদক-প্রকাশক আজাদ মালিতা, দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, কালেরকণ্ঠের জেলা প্রতিনিধি মানিক আকবর, দৈনিক আকাশ খবর পত্রিকার সম্পাক জান্নাতুল আউলিয়া নিশি, জেলা দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল কাদের জগলু, সাধারণ সম্পাদক ইবরুল হাসান ইবু, চুয়াডাঙ্গা পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ, জেলা পরিবেশক সমিতির সভাপতি সালাউদ্দিন চান্নু ও তহিবুর রহমান জোয়ার্দ্দার বাবু। কার্যক্রমটি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য ১৬ সদস্য বিশিষ্ট বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। কমিটির আহবায়ক শাহারিন হক মালিক ও সদস্য সচিব মঞ্জুরুল আলম মালিক লার্জ। অন্য সদস্যবৃন্দ হলেন সালাউদ্দিন মো. মর্তুজা, এসএম তসলিম আরিফ বাবু, নীল রতন সাহা (নীলু বাবু), একেএম সালাউদ্দিন মিঠু, মো.আরিফ হোসেন জোয়ার্দ্দার সোনা, মো. তাজুল ইসলাম তাজু, সেলিম আহমেদ, মো. হারুন অর রশিদ, কিশোর কুমার কুন্ডু, নাসির আহাদ জোয়ার্দ্দার, এএনএম আরিফ, মো. কামরুল ইসলাম ও হিরা সুরেশ কুমার আগরওয়ালা। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন চেম্বার অব কমার্সের অফিস সচিব খাইরুল ইসলাম ও তারা দেবী ফাউন্ডেশনের নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর শিপলু