স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাতে চুয়াডাঙ্গার স্বাস্থ্যবিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত ২ জনের ও রেফার রোগী ১ জন এবং ইয়োলো জনে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়। গত ২৪ ঘন্টায় ৩ জনসহ করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত চুয়াডাঙ্গায় মৃত্যুবরণ করেছে ২০৬ জন। তবে চুয়াডাঙ্গার স্বাস্থ্যবিভাগের তথ্য মতে মৃত্যুর সংখ্যা ১৯৬ জন। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় ১৭৭ জন এবং বাকি ১৯ জন রেফার রোগী।
এদিকে, গত ২৪ ঘন্টায় চুয়াডাঙ্গায় নতুন করে ৩৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গার স্বাস্থ্য বিভাগ জানান, শনিবার জেলার ৪ উপজেলা থেকে ২০২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকাল ২০৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে তার মধ্যে ৩৮ জন করোনা শনাক্ত। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১৮ জন, আলমডাঙ্গা উপজেলার ৬ জন, দামুড়হুদা উপজেলার ৬ জন এবং জীবননগর উপজেলার ৮ জন বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬ হাজার ৩শ’ ১৪ জন। গতকাল ৩ জনসহ এ পর্যন্ত চুয়াডাঙ্গায় মৃত্যুবরণ করেছে ২০৬ জন। তবে স্বাস্থ্য বিভাগের তথ্য মতে চুয়াডাঙ্গায় মরোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা ১৯৬ জন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, শনিবার ৫২ জনসহ এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ৪ হাজার ৫শ’ ১৭ জন। হোম আইসোলেশনে আছে ১ হাজার ৫শ’ ২৬ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছে ৭৫ জন।