সদর উপজেলার ৩৫ আলমডাঙ্গার ৭ দামুড়হুদার ২০ জীবননগরে ২০

ষ্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে রুমা খাতুন নামের এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। রুমা খাতুন (৩০) চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া পুরাতন মসজিদ পাড়ার ফারুক হোসেনের স্ত্রী। মৃতব্যাক্তির পরিবারের লোকজন বিষিয়টি নিশ্চিত করে বলেন, করোনায় আক্রান্ত হলে রুমা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি ক্লিনিকে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে মারা যান রুমা খাতুন। এছাড়াও দামুড়হুদা উপজেলার মুন্সিপুর-কুতুবপুর গ্রামের একজন বাসিন্দা করোনা পজিটিভ হয়ে খুলনা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে একটি সুত্র থেকে জানা গেছে।
এদিকে, চুয়াডাঙ্গায় নতুন করে ৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল সোমবার রাতে চুয়াডাঙ্গার স্বাস্থ্যবিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩৫ জন, আলমডাঙ্গা উপজেলার ৭ জন, দামুড়হুদা উপজেলার ২০ এবং জীবননগর উপজেলার ২০ জন বাসিন্দা। শনাক্তের হার ৬৫ দশমকি ৬০ শতাংশ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২ হাজার ৭শ’ ৩২ জন এবং এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৮৪ জন।
চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, গতকাল সোমবার চুয়াডাঙ্গা জেলার ৪ উপজেলা থেকে ১৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকাল ফলাফল এসেছে ১২৫ জনের। তার মধ্যে ৮২ জনের করোনা পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩৫ জন, আলমডাঙ্গা উপজেলার ৭ জন, দামুড়হুদা উপজেলার ২০ জন এবং জীবননগর উপজেলার ২০ জন বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২ হাজার ৭শ’ ৩২ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৮৪ জন। গতকাল ৩১ জনসহ এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ২ হাজার ১০ জন।
তিনি আরও জানান, বর্তমানে মোট আক্রান্ত আছে ৬শ’ ৩৮ জন। যার মধ্যে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছে ৫০ জন ও হোম আইসোলেশনে আছে ৫৮৪ জন এবং রেফার আছে ৪ জন।