সদর উপজেলার ৬০ আলমডাঙ্গার ৩২ দামুড়হুদার ১৮ জীবননগরের ২৩ জন

ষ্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনাভারাসে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতেহ আকরাম। তবে গতকাল তিনি চুয়াডাঙ্গার স্বাস্থ্য বিভিাগের হোয়াটসঅ্যাপ গ্রুপে মারা যাওয়া ৬ জনের ভিতর ২ জনের নাম প্রকাশ করেন।
তারা হলেন চুয়াডাঙ্গা সদর উপজেলার বড়শলুয়া গ্রামের হবিবার রহমানের স্ত্রী আকলিমা (৩৫), দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গার লিয়াকত আলীর স্ত্রী পারুল খাতুন (৪৬)। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া বাকিদের নাম পরিচয় না পাওয়ার কারনে তাদের নাম ঠিকানা প্রকাশ করা সম্ভব হয় নি।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গতকাল মারা যাওয়া ৬ জনসহ এনিয়ে জেলায় মৃত্যু হয়েছে ১১৫ জন এবং চুয়াডাঙ্গা সদর হাসপাতাল থেকে জেলার বাইরে বিভিন্ন হাসপাতালে রেফার হওয়া ১৬ জনসহ মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৩১ জন।
এ দিকে, করোনার উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছে। গতকাল চুয়াডাঙ্গা সদর হাসপাাতালের ইয়োলো জোনে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। চুয়াডাঙ্গা পৌর এলাকার নুরনগর গ্রামের হাসেম উদ্দিনের ছেলে আব্দুর রশিদ (৫৫), আলমডাঙ্গা উপজেলার তালুককররা গ্রামের মৃত আফসার বিশ্বাসের ছেলে আনসার (৬৫), দর্শনার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের তারা চাঁদের ছেলে সুন্নত আলী (৮৫) এবং সদর উপজেলার শৈলমারী গ্রামের মিজানুরের স্ত্রী রাবেয়া (৫০)।
অপরদিকে, চুয়াডাঙ্গায় আগের রেকর্ড ছাড়ালো করোনায় আক্রান্তের হার। চুয়াডাঙ্গায় যেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় নতুন করে ১৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল রাতে চুয়াডাঙ্গা স্বাস্থ্যবিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৬০ জন, আলমডাঙ্গা উপজেলার ৩২ জন, দামুড়হুদা উপজেলার ১৮ জন এবং জীবননগর উপজেলার ২৩ জন বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪ হাজার ৩শ’ ৯৯ জন এবং গতকাল ৬ জনসহ এ পর্যন্ত চুয়াডাঙ্গায় মৃত্যুবরণ করেছে ১৩১ জন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলার ৪ উপজেলা থেকে ৩৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকাল ফলাফল এসেছে ৪০৫ জনের। তার মধ্যে ১৩৩ জনের করোনা পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৬০ জন, আলমডাঙ্গা উপজেলার ৩২ জন, দামুড়হুদা উপজেলা ১৮ এবং জীবননগর উপজেলার ২৩ জন বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪ হাজার ৩শ’ ৯৯ জন। গতকাল ৭ জনসহ এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছে ২ হাজার ৩শ’ ৯২ জন। গতকাল ৬ জনসহ এ পর্যন্ত চুয়াডাঙ্গায় মৃত্যুবরণ করেছে ১৩১ জন। হোম আইসোলেশনে আছে ১ হাজার ৭শ’ ৪৬ জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছে ১২৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *