চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু
নতুন করে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজেটিভ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েয়ে সাদিকুল ইসলাম নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যায় সে। সাদিকুল ইসলাম (২) দামুড়হুদা উপজেলার দশমীপাড়ার সাদ্দাম হোসেনের ছেলে।
চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, গত ২৫ মার্চ দুপুরে জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয় শিশু সাদিকুল ইসলামকে। সেখানে ২৭ মার্চ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় সে। ঢাকা থেকে নিয়ে ৩০ মার্চ সন্ধায় তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে তার পরিবারের লোকজন। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে মারা যায় শিশু সাদিকুল ইসলাম। গতকালই তাকে স্বাস্থ্যবিধি মেনে সদর হাসপাতালে তার মৃতদেহকে ধোয়ানো হয়। স্বাস্থ্যবিধি মেনে তার দাফণকার্য সম্পন্ন করা হয়েছে।
এদিকে, চুয়াডাঙ্গায় নতুন করে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধায় স্বাস্থ বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৫ জন, আলমডাঙ্গা উপজেলার ১ জন, দামুড়হুদা উপজেলার ৫ জন এবং জীবননগর উপজেলার ৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ৭শ’ ৪২ জন এবং মৃত্যুবরণ করেছে মোট ৫৩ জন।
চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা থেকে কোন নমুনা প্রেরণ করা হয়নি। গতকাল সন্ধায় ৩১ জনের নমুনা সংগ্রহের ফলাফল এসেছে যার মধ্যে ১৪ জন পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৫ জন, আলমডাঙ্গা উপজেলার ১ জন, দামুড়হুদা উপজেলার ৫ জন এবং জীবননগর উপজেলার ৩ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ৭শ’ ৪২ জন এবং মৃত্যুবরণ করেছে মোট ৫৩ জন।