চুয়াডাঙ্গায় কঠোর লকডাউনে ২য় দিনে দোকানপাট ছিলো বন্ধ অপ্রয়োজনে বাইরে বের হওয়ায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা


স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ২য় দিনের কঠোর লকডাউন শেষ হলো। স্বাস্থ্যবিধি মেনে কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান বেলা ১২টা পর্যন্ত খোলা ছিল। সব ধরনের সপিংমল, দোকান ও গণপরিবহন বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া যাদেরকে ঘরের বাইরে বের হতে দেখা গেছে তাদেরকে ভ্রাম্যামাণ আদালতে জরিমানা গুনতে হয়েছে। লকডাউন সফল করতে মাঠে ছিল জেলা প্রশাসন, সদর উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা।
লকডাউনের সফলতা আনতে গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমানের নেতৃত্বে চুয়াডাঙ্গা শহরের কলেজ রোড, আলুকদিয়া বাজার, আকন্দবাড়িয়া,ভালাইপুর মোড়সহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি না মানার অপরাধে দুইটি প্রতিষ্টানকে ২ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। পরে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ এবং দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।
এদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। এ সময় স্বাস্থ্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতে ৯টি মামলায় ৯ জনকে ২ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ কুমার বসাকের নেতৃত্বে শহরের শহীদ হাসান চত্বরে অভিযান চালানো হয়। এ সময় স্বাস্থ্যবিধি না মেনে এবং লকডাউন উপেক্ষা করে বাইরে বের হওয়ার অপরাধে ৮টি মামলায় ৮ জনের কাছ থেকে ৩ হাজার ৯শ’ টাকা জরিমানা করা হয়েছে।