স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও দুইজন করোনা ভাইরাস রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন আরও ৬ জন। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তদের মধ্যে হাসপাতালে ছিলেন ৬ জন, বাড়িতে আইসোলেশনে ছিলেন ৪৪ জন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে গতকাল রোববার ১৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এর মধ্যে ১৪ জনের নেগেটিভ হলেও দুজনের কোভিড-১৯ পজিটিভ হয়েছে। দুজনই চুয়াডাঙ্গা জেলা শহরের বাসিন্দা। নতুন আক্রান্ত দুজনের মধ্যে একজন দক্ষিণ গোরস্তানপাড়ার ও অপরজন রেলপাড়ার। এ দিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫শ ৯৮ জন। গতকাল ৬ জনের সুস্থতা নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ৫শ ৭ জন। গতকাল আরও ২০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত: চুয়াডাঙ্গা জেলা শহরের প্রায় প্রতিটি মহল্লাতেই এক দুজন করে করোনা ভাইরাস আক্রান্ত রোগী রয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে না চললে ভয়াবহ ছোঁয়াচে ভাইরাস ব্যাপকহারে সংক্রমণ হতে পারে। ফলে জেলা সংক্রমণ প্রতিরোধ কমিটি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নজরদারি যেমন বাড়িয়েছে, তেমনই ভ্রাম্যমাণ আদালতও পরিচালনা করছে। প্রচার প্রচারণাও অব্যাহত রয়েছে। এরপরও জেলা শহরের অধিকাংশ বিপণীবিতানে এবং রাস্তায় মাস্ক পরে চলাচলের তেমন নজির মিলছে না।