স্টাফ রিপোর্টার:চুয়াডাঙ্গায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জেলা হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা নানা কর্মসূচি পালন করে।  গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৬ টায় জেলা আওয়ামী লীগের কার্যলয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।  জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। দলীয় পতাকা উত্তোলন অর্ধনমিত করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং কালো পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। জাতীয় পতাকা উত্তোলন শেষে সকাল ৬ টা ৪০ মিনিটে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা ও পুষ্পস্তবক অর্পন করা হয় এবং বিকেল ৪ টায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় চার নেতা স্মরনে আলোচনা সভা ও দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, কোষাধ্যক্ষ আলি রেজা সজল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরশাদ উদ্দীন চন্দন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলাউদ্দিন হেলা, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক ও সহ-সভাপতি মো. শাহাবুল হোসেন, চুয়াডাঙ্গা পৌর এলাকার ০৯ টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ, জাতীয় শ্রমিকলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি আফজালুল হক বিশ্বাস, সাধারন সম্পাদক রিপন মন্ডল, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল কাদের, রেজাউল করিম, চুয়াডাঙ্গা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুন্নাহার কাকলী, জাতীয় মহিলা সংস্থা চুয়াডাঙ্গার চেয়ারম্যান নাবিলা রুকসানা ছন্দা, চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, চুয়াডাঙ্গা পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর সুলতানারা রত্না, যুব মহিলা লীগের আহ্বায়ক আফরোজা পারভীনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিকাল ০৩:৩০ এ জাতীয় ০৪ নেতার স্বরণে চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলিগের নবনির্মিত কার্যালয়ে আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুাষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সভাপতি চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলিগের যুগ্ন-সাধারন সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন,এ্যাড.সামসুজ্জোহা,সাংগঠনিক সম্পাদক মু্ন্সী আলমগীর হান্নান,মাসুদউজ্জামান লিটু বিশ্বাস, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরশাদ উদ্দীন চন্দন, পৌর আওয়ামীলিগের ভারপ্রাপ্ত সম্পাদক আলাউদ্দীন হেলা, জেলা শ্রমিক লীগের সভাপতি আফজালালুল হক,সাধারণ সম্পাদক রিপন মন্ডল, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল কাদের,চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক আরেফিন আলম রঞ্জু, ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম আসমান,জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক সিনিয়র সহ-সভাপতি শাহাবুল সহ মহিলা আাওয়ামীলিগ নেতৃবৃন্দ সহ আওয়ামীলিগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা আওয়ামীলিগের উপ-প্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস।আলোচনা অনুষ্টান শেষে জাতীয় ৪ নেতার রুহের মাগফেরাত কামনা করেন দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিতহয়। দোয়া পরিচালনা করেন চুযাডাঙ্গা বিএডিসি জামে সমজিদের খতিব মাও.এবাদত হোসেন দাড়িয়া।