পশ্চিমাঞ্চল স্পোর্টস ডেস্ক:
বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের ম্যাচ স্থগিত রাখা হয়। আন্তর্জাতিক ফুটবলের ব্যস্ততা শেষে ২৫ জুন আবার শুরু হওয়ার কথা প্রিমিয়ার লিগের খেলা। কিন্তু তার আগেই বড় দুঃসংবাদ। ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাবের অস্ট্রেলিয়ান কোচ, ১২ ফুটবলারসহ মোট ১৭জন করোনা আক্রান্ত।

মোহামেডানের পরিচালক এবং ফুটবল দলের ম্যানেজার আবু হাসান চৌধুরী প্রিন্স এ তথ্য জানিয়েছেন । এই ১৭ জনের মধ্যে রয়েছেন দলের প্রধান কোচ, অস্ট্রেলিয়ান শন লেন, ১২জন ফুটবলার এবং ৪ জন বল বয়।

জানা গেছে, যে ১২জন করোনা আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে একজন বিদেশী ফুটবলার রয়েছেন। আবার ৯জনই হচ্ছেন প্রথম একাদশের ফুটবলার। গতকাল (রোববার) আট জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছিল। আজ এসেছে আরো ৯ জনের।

আবু হাসান চৌধুরী প্রিন্স জানান, ‘২৫ জুন লিগ সামনে রেখে ১৯ তারিখ সবার করোনা পরীক্ষা করিয়েছিলাম। আজ রিপোর্ট পেয়েছি। এরমধ্যে প্রধান কোচ ও ১২ ফুটবলার এবং চারজন বলবয়সহ মোট ১৭ জনের করোনা পজিটিভ এসেছে।’

২৫ জুন আবাহনীয়-মোহামেডানের ম্যাচ দিয়েই আবার শুরু হওয়ার কথা ছিল প্রিমিয়ার লিগ। তার আগেই করোনার এই দুঃসংবাদ। আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে কোচ শন লেন নিজের বাসায় থাকলেও ফুটবলাররা ছিলেন ক্লাবেই। এখন কোচকে নিজের বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। করোনাক্রান্ত ফুটবলাররা ক্লাবেই রয়েছেন।

আবু হাসান চৌধুরী প্রিন্স জানিয়েছেন, ‘এই পরিস্থিতিতে ক্লাবের প্রিমিয়ার লিগে অংশ নেয়া সম্ভব নয়। আমরা আগামীকালই (মঙ্গলবার) বাফুফেকে চিঠি দিয়ে বিস্তারিত জানাবো এবং আমাদের লিগের খেলাগুলো অন্তত ১৪দিন পিছিয়ে দেয়ার আবেদন করবো। কারণ, এই সময়টা কোচ, খেলোয়াড় এবং বয়লবয়দের কোয়ারেন্টাইনে রাখতে হবে।’