মদতদাতাদের প্রত্যেককেই খুঁজে বের করে কঠিন শাস্তির আওতায় আনতে হবে:নঈম জোয়ার্দ্দার
স্টাফ রিপোর্টার: কুষ্টিয়ায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। গতকাল রোববার বিকাল তিনটায় চুয়াডাঙ্গা টাউন ফুটবল মাঠ থেকে জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার ও যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। পরে সেখানে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার।
ভাস্কর্য ভাঙ্গার তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও বলিষ্ট নেতৃত্বে সকল ক্ষেত্রে দেশ যখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত হচ্ছে, ঠিক তখনি একটি কুচক্রীমহল তাদের হীন স্বার্থ চরিতার্থে জাতির পিতার ভাস্কর্য ভাঙ্গার মতো ঔদ্ধত্যপূর্ণ আচরণে লিপ্ত হয়েছে। সাম্প্রদায়িক এ গোষ্ঠীকে কোনভাবেই তাদের হীন স্বার্থ চরিতার্থ করতে দেয়া যাবে না।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একসুত্রে গাঁথা। ভাস্কর্য ঐতিহাসিক নিদর্শন বহন করে। ভাস্কর্য আর মূর্তি এক নয়। একটি মহল বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা করছে। যারাই এ ঘটনা ঘটিয়েছেন এবং মদদ দিয়েছেন তাদের প্রত্যেককেই খুঁজে বের করে কঠিন শাস্তির আওতায় আনতে হবে। যে বা যারা ভাঙচুর করেছেন তাদের কাউকে এক চুলও ছাড় দেওয়া যাবেনা।’
এ সময় উপস্থিত নেতাকর্মীদের পৌর নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আমাদেরকে দলের হয়ে কাজ করতে হবে। দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদেরকে নৌকাকে বিজয়ী করতে হবে। মাঠে থাকতে হবে।
সমাবেশে জেলা আওয়ামী যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপুর পরিচালনায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের নির্বাহী সদস্য যুবায়ের আহমেদ সাব্বির ও জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী যুবলীগ সদস্য আজাদ আলী, আবু বকর সিদ্দিক আরিফ, সাজেদুল ইসলাম লাবলু, শরিফ হোসেন দুদু, আলমগীর আজম খোকা, অ্যাড. তসলিম উদ্দিন ফিরোজ।
এ সময় আরো উপস্থিত ছিলেন, শংকরচন্দ্র ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি আবুল কালাম আজাদ, পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের সভাপতি বনফুল, সহসভাপতি বিপ্লব, সাধারণ সম্পাদক ঝন্টু, মোমিনপুর ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মোমিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রানা আহমেদ, কুতুবপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মাসুম, যুগ্ম আহ্বায়ক রফিকুল, গড়াইটুপি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক পলাশ, যুবলীগ নেতা পিরু মিয়া, দরূদ হাসান, শেখ শাহী, মাসুদুর রহমান মাসুম, ফটিক, আল ইমরান শুভ, জুয়েল জোয়ার্দ্দার, রামিম হাসান সৈকত, সামিউল শেখ সুইট, শেখ রাসেল, সোহেল সজিব, তানভীর রেজা টুটুল, দিপু, আলিম, লোকমান, আসাদ, কবির, সজল, নোমান, বাচ্চু প্রমুখ।