আলমডাঙ্গা অফিসঃ আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকার প্রার্থী চুড়ান্ত না হলেও গতকাল মঙ্গলবার বিএনটির প্রার্থী ঘোষিত হয়েছে। কেন্দ্র কার্যালয় থেকে মীর মহিউদ্দিন ধানেন শীষের মনোনয়ন লাভ করেছেন। এদিকে কেন্দ্র থেকে আওয়ামী লীগের প্রার্থী চুড়ান্ত না হলে ৬ প্রার্থী নিয়ে আলমডাঙ্গায় চলছে নানা জল্পনা কল্পনা। সর্বত্রই আলোচিত হচ্ছে কে হবেন নৌকার মাঝি?
   নির্কাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিণ অনুযায়ী ১৭ জানুয়ারি, মনোনয়নপত্র জসাদানের শেষ তারিখ, বাছাইয়ের ১৯ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষে দিন ২৬ জানুয়ারি ও ভোট গ্রহণের তারিখ ১৪ ফেব্রুয়ারি।
তফসিল ঘোষণার সাথে সাথে বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসতে শুরু করেছেন।
 আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ৬ প্রার্থী  দোড়ঝাপ শুরু করেছেন।
 ইতোপূর্বে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে জেলা আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী ৪ জন প্রার্থীর নাম চুড়ান্ত করে ঢাকায় কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে পাঠানো হয়। তবে জেলা আওয়ামীলীগ ৪ জন প্রার্থীর নাম পাঠালেও পরবর্তীতে ঢাকা অফিস থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী আরও ২ জন প্রার্থি মনোনয়নপত্র ক্রয় করেছেন বলে জ্না যায় ।
 আওয়ামীলীগের মনোনয়ন  প্রত্যাশি ৬ জন হলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র হাসান কাদির গনু, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইয়াকুব আলী মাস্টার, সাবেক পৌর সভাপতি আবু মুসা, উপজেলা সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক ও জেলা কৃষকলীগের মহিলা বিষয়ক সম্পাদক সামসাদ রানু।
বিভিন্ন সুত্রে জানা যায়, প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে ঢাকায় দৌঁড়ঝাপ শুরু করেছেন।  সবার দাবী তিনি পাচ্ছেন দলীয় মনোনয়ন। শেষ পর্যন্ত কেন্দ্র থেকে ৬ প্রার্থীর মধ্যে কাকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হবে। কে হবেন নৌকার মাঝি সেটাই হবে দেখার বিষয়।
 এদিকে বিএনপির ধানের শীষের মনোনয়ন পেয়েছেন মীর মহি উদ্দিন। বিএনিপ সুত্রে জানা গেছে গতকাল মঙ্গলবার বিএনটির কেন্দ্রীয় অফিস থেকে জেলা বিএনপির নেতা শরীফুজ্জামান শরীফের উপস্থিতিতে মীর মহিউদ্দিনের হাতে ধানের শীষের মনোনয়ন তুলে দেওয়া হয় এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা শহিদুল কাউনাইন টিলু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *