আলমডাঙ্গা অফিসঃআলমডাঙ্গার রায়সা গ্রাম থেকে   ৩০টি গাঁজা গাছ উদ্ধার করেছে পুলিশ।  সবজী বাগানে চাষ করা গাঁজা গাছসহ  আটক করেছে গাঁজা চাষি সাইফুর রহমান চঞ্চল নামের এক গাঁজা চাষীকে  । রোববার বিকেলে খাসকররা ফাঁড়ি পুলিশ গাঁজা ক্ষেতে অভিযান চালিয়ে তাকে আটক করে।
জানা যায়,আলমডাঙ্গার রায়সা গ্রামের বিশারত আলীর ছেলে সাইফুর রহমান চঞ্চল বাড়ির পেছনে ঢেড়স ও কলাবাগানে  দীর্ঘদিন ধরে গাঁজার চাষ করতো।
অধিক মুনাফার লোভে অন্যান্য সবজির সাথে সাথে সে গোপনে গাঁজার চাষ করে আসছিল। ঢেঁড়স ও কলা বাগানে লোকচক্ষুর আড়ালে গাঁজার চাষ করে আসলেও শেষ রক্ষা হল না। গোপন সংবাদের ভিত্তিতে খাসকররা ফাঁড়ি পুলিশ গাঁজা ক্ষেতে অভিযান চালিয়ে প্রথমেই আটক করে গাঁজাচাষি সাইফুর রহমান চঞ্চলকে (৪২)। পরে ক্ষেত থেকে বড় বড় ৩০টি গাঁজা গাছ কেটে আনা হয়েছে। পুলিশ জানিয়েছে, উদ্ধার করা গাঁজার মূল্য প্রায় এক লাখ টাকা।
গ্রামসূত্রে জানা যায়, সাইফুর রহমান চঞ্চল দীর্ঘদিন ধরে গাঁজার চাষ করছে । কিন্তু এতোদিন ধরাছোঁয়ার বাইরে ছিলেন। এবারই প্রথম পুলিশের হাতে আটক হয়েছে । গ্রামের অনেকেই জানতেন যে চঞ্চল নিজে খাওয়ার জন্য কয়েকটি গাঁজার গাছ লাগিয়েছে। কিন্তু সে রীতিমতো গাঁজার চাষ শুরু করার কথা জেনে বিস্ময় প্রকাশ করেছেন গ্রামবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *