আলমডাঙ্গা অফিস ঃ আলমডাঙ্গার মাদারহুদার উত্তর পাড়ায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঝাপান খেলা (সাপ) অনুষ্ঠিত হয়েছে। গককাল শনিবার বেলা ১০টা থেকে সারাদিন ব্যাপি ১৮টি দলের প্রতিযোগিতায় এ ঝাপান খেলা অনুষ্ঠিত হয়।আওয়ামী লীগ নেতা আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট হাট ব্যবসায়ী হাসানুজ্জামান হান্নান।বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারন সম্পাদব হামিদুল ইসলাম আজম, ইউনিয়ন আওয়ামী লীগের সাথারন সম্পাদক আব্দুল হান্নান মাস্টার, সহ গ্রামের গন্যমান্যা ব্যক্তিবর্গ।
 ঝাপানে বাদ্যের তাল, আর সাপুড়ের নাচে  ঝুড়ি ও হাড়ি থেকে বের হয়ে আসে বিভিন্ন বিষধর সাপ। মনসার পালা গানসহ বিভিন্ন গানের সঙ্গে বাদ্যের তাল আর সাপুড়ের নাচ ও ইশারার  সঙ্গে সাপের অঙ্গ-ভঙ্গি প্রদর্শন মানুষকে দেয় অনাবিল আনন্দ।
      আবহমান গ্রাম বাংলায় সাপ খেলা এক ঐতিহ্য বহন করে। ঐতিহ্যবাহী   এ সাপ খেলা আজও মানুষকে আলোড়িত করে।তাইতো গত ৪ বছরের ন্যায় এ বছরও এই ঝাপান খেলা দেখতে বিভিন্ন অঞ্চল থেকে  শত শত মানুষ এসে ভীড় জমিয়েছে আলমডাঙ্গার মাদারহুদা গ্রামের উত্তর পাড়ায়। বিকেলে ফাইনাল রাউন্ডের মধ্য দিয়ে  দিয়ে খেলার পরিসমাপ্তি ঘটে।এ খেলার প্রধান অতিথি জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি  হাসানুজ্জামান হান্নান বলেন,গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ খেলা দেখতে এখানে হাজার হাজার মানুষ ভীড় করে। আমি গত ৪টি বছর এখানে আসছি। গ্রাম বাংলার মানুষের এটা সুস্থ বিনোদন।