আনন্দ ,উল্লাসে ও তীব্র প্রতিদ্বন্দ্বিতায় বঙ্গবন্ধু এন. পি.এল ক্রিকেট লীগে জেলা পুলিশ ও চুয়াডাঙ্গা প্রেসক্লাব সাংবাদিকদের অংশগ্রহন জয়লাভ করলো শেখ জামাল একাদশ (জেলা পুলিশ)


স্টাফ রিপোর্টার: আনন্দ ,উল্লাসে ও তীব্র প্রতিদ্বন্দ্বিতায় বঙ্গবন্ধু এন. পি.এল ক্রিকেট লীগে চুয়াডাঙ্গা জেলা পুলিশ ও চুয়াডাঙ্গা প্রেসক্লাব সাংবাদিকরা অংশগ্রহন করেছেন। তবে ভাল খেলে নিজেদের যোগ্যতার প্রমান দিয়ে জয়লাভ করেছেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলামের শীষর্য চুয়াডাঙ্গা জেলা পুলিশ একাদশ ।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের আয়োজনে এবং চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমির ব্যবস্থাপনায় গত ১লা এপ্রিল শুরু হয়েছিল বঙ্গবন্ধু এন.পি.এল ক্রিকেট লীগ-২০২০-২১। এ লিগে অংশ গ্রহনকারি ৮টি টিমের নাম করণ করা হয়েছিল বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে। যেমন: ১. শেখ কামাল একদাশ (চুয়াডাঙ্গা জেলা প্রশাসন) । ২. শেখ জামাল একাদশ (পুলিশ প্রশাসন)। ৩. শেখ রাসেল একাদশ (চুয়াডাঙ্গা প্রেসক্লাব) । ৪. শেখ আবু নাসের একাদশ(চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলিগ ও মুক্তিযোদ্ধা কমান্ড) ৫. শেখ সজিব ওয়াজেদ জয় একাদশ (ফার্স্ট ক্যাপিটাল ইউনিভারসিটি)। ৬. শেখ রেহেনা একাদশ (চুয়াডাঙ্গা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ক্রিকেট একাডেমি,চুয়াডাঙ্গা) ৭.শেখ মনি একাদশ (চুয়াডাঙ্গা পৌরসভা)। ৮. শেখ ফজলে নুর তাপস একাদশ( চুয়াডাঙ্গা নাইটিঙ্গেল ক্রিকেট একাডেমি)।


ফিকশ্চার অনুযায়ী গতকাল সোমবার চুয়াডাঙ্গা পুরাতন স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুুিষ্ঠত হয়। সকাল ৯টায় শুরু হওয়া প্রথম ম্যাচে শেখ ফজলে নুর তাপস একাদশ ৩১ রানে পরাজিত করে শেখ আবু নাসের একাদশকে। শেখ ফজলে নুর তাপস একাদশের দল নায়ক রাতুল ম্যান অবদি ম্যাচ নির্বাচিত হয়। এ দলের সহ-অধিনায়ক ছিলেন মাসদুউর রহমান জোয়ার্দ্দার সোয়াদ।
দিনের অপর খেলায় দুপুর ২টায় মুখোমুখি হয় শেখ রাসেল একাদশ ও শেখ জামাল একাদশ । শেখ রাসেল একাদশের পক্ষে খেলায় অংশ গ্রহন করেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ও শেখ জামাল একাদশের পক্ষে খেলায় অংশ গ্রহন করেন চুয়াডাঙ্গা জেলা পুলিশ। মুদ্রা নিক্ষেপনে জয়লাভ করে চুয়াডাঙ্গা প্রেসক্লাব একাদশের অধিনায়ক সরদার আল-আমিন প্রথমে ব্যাটিং করার সিন্ধান্ত গ্রহন করেন।
গতকালের বোলিং সহায়ক পিচে নির্ধারিত ১৫ ওভারে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ৯ উইকেটে ৫৭ রান সংগ্রহ করে। তবে রানের পরিমান আশাতীত না হলেও দলের অধিনায়ক সরদার আল-আমিনের দক্ষ টিম ম্যানেজমেন্টের কারণে জয় পেতে জেলা পুলিশ একাদশকে বেশ বেগ পেতে হয়। তবে জয়-পরাজয় নিশ্চিতের খেলায় শেষ পর্যন্ত চুয়াডাঙ্গা জেলা পুলিশ জয়লাভ করে লীগপর্বে নিজের প্রথম ম্যাচে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে। ব্যাটিং,বোলিং ও ফ্লিডিংয়ে ভাল করে ম্যান অবদি ম্যাচের পুরস্কার লাভ করেন কনস্টবল (১০৪০) জয়কুমার। জেলা পুলিশ প্রথম ম্যাচে জয়লাভ করায় দলের অধিনায়ক মানবিক পুলিশ সুপার জাহিদুল ইসলাম সকল খেলোয়াড় ও কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন। জেলা পুলিশ একাদশের কোচ ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাশ ও ম্যানেজার ছিলেন আর আই হাবিবুর রহমান কাজী এবং সহকারি কোচ ছিলেন চুয়াডাঙ্গা সদর থানা অফিসার তদন্ত লুৎফুল কবীর। এ ছাড়া দলের খেলোয়াড়রা ছিলেন এ এস আই শ্রী-রমেন কুমার,কনস্টবল রাশেদ,বিপ্লব,সবুর,আবু-সাঈদ,আল-মামুন,সারজুল ইসলাম,মেহেরুল্লাহ হোসেন,জয় কুমার,সুজন হোসেন,বিপুল হোসেন । অতিরিক্ত খেলোয়াড় হিসেবে ছিলেন মেহেদী হাসান,সজল হামিদ,সৈয়দ রাসেল,সোহাগ রানা ও তাহিদুল ইসলাম।

চুয়াডাঙ্গা প্রেসক্লাবের পক্ষে খেলায় অংশগ্রহন করেন অধিনায়ক সরদার আল-আমিন,জামান আখতার,অনিক সাইফুল,সুরেশ কুমার আগরওয়ালা পিন্টু, ইসলাম রকিব, বিপুল আশরাফ, আগুন,সোহেল সজিব, খাইরুজ্জামান সেতু,হোসাইন মালিক,উজ্জ্বল মাসুদ ও পলাশ উদ্দিন। এ ছাড়া খেলায় অংশগ্রহন করেন আবুল হাশেম, রফিক রহমান, মফিজ জোয়ার্দ্দার, মশিউর রহমান, মাহফুজ মামুন। চুয়াডাঙ্গা প্রেসক্লাবের কোচ ছিলেন রাজীব হাসান কচি ও ম্যানেজার ছিলেন অতিয়ার রহমান।

ম্যান অবদি ম্যাচের পুরস্কার প্রদান ও চমৎকার টিম ম্যানে মেন্টের দায়িত্ব পালন কারীর পুরস্কার গ্রহনের সময় চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক-প্রকাশক ও শেখ রাসেল একাদশের অধিনায়ক সরদার আল-আমিন বলেন, আমরা ভাল খেলে পরাজিত হয়েছি এবং জেলা পুলিশ আরো ভাল খেলে জয়লাভ করেছে। আমি জেলা পুলিশ একাদশকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সেই সাথে সরকার ঘোষিত লক ডাউনকে সফল করতে আমরা জনসমাগম এড়িয়ে চলি,মাস্ক ব্যবহার করি ,নিয়মিত শরীরচর্চা করি ও শারীরিক দুরত্ব বজায় রাখি এবং করোনার দ্বিতীয় ঢেউকে সফল ভাবে মোকাবেলা করি।
আজ একই মাঠে সকাল সাড়ে ৮টায় মুখোমুখি হবে শেখ ফজলে নুর তাপস একাদশ ও শেখ সজিব ওয়াজেদ জয় একাদশ এবং দুপুর ২টায় মুখোমুখি হবে শেখ মনি একাদশ ও শেখ জামাল একাদশ। গতকালের খেলাটি পরিচালনা করেন পিয়াস,রাজীব ও প্রান্ত।