আইনজীবীদের উপর হামলার প্রতিবাদ ও দূর্নীতিগ্রস্থ স্টাফদের প্রত্যাহার দাবীতে
চুয়াডাঙ্গায় আইনজীবীদের মানববন্ধন-বিক্ষোভ
স্টাফ রিপোর্টারঃ আইনজীবীদের উপর হামলার প্রতিবাদ ও দুর্নীতিগ্রস্থ জজশীপ স্টাফদের প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে চুয়াডাঙ্গার আইনজীবীরা।
গতকাল রোববার বেলা ১১টায় আদালতের সামনে জেলা আইনজীবী সমিতির আয়োজনে এ কর্মসূচী পালন করা হয়।
কর্মসূচীতে বক্তারা বলেন, ‘নানা প্রলোভন দেখিয়ে বিচার প্রার্থীদের কাছ থেকে অর্থ আত্মসাত করে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেছে আদালতের নাজির মাসুদুজ্জামান ও বেঞ্চ সহকারী জহুরুল। তাদের মতো স্টাফদের কারণে এখন গ্রামগঞ্জের হাটবাজারে বিচার বেচাকেনা হয়। কর্মচারীরা বিচার বিভাগের বিভিন্ন বিষয়ে কলকাঠি নাড়ায়। সেই দুর্নীতিগ্রস্থ কর্মচরারীরা আমাদের আমাদের বিজ্ঞ আইনজীবীদের উপর লাঠিসোঠা নিয়ে হামলা করতেও দ্বিধাবোধ করেনা।’ অনতিবিলম্বে এই হামলার সুষ্ঠু বিচার ও ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বজলুর রহমান ও দুর্নীতিগ্রস্থ অফিস স্টাফ মাসুদুজ্জামান এবং জহুরুল ইসলামকে আন্তঃজেলা প্রত্যাহারের দাবী জানান তারা। অন্যথায় বিক্ষোভসহ চুয়াডাঙ্গা জেলা অচলের কঠোর আন্দোলনের হুমকি প্রদান করেন আইনজীবীরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আলমগীর হোসেন, সাধারন সম্পাদক এ্যাড. তালিম হোসেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাড. সেলিম উদ্দীন খান, অ্যাড.  শামসুজ্জোহা, অ্যাড. মসলেম উদ্দীন, অ্যাড. আ.স.ম আব্দুর রউফ, অ্যাড. রাফিউর রহমান প্রমুখ।
উল্লেখ্য, গত ১৮ মার্চ চুয়াডাঙ্গা আদালতে আইনজীবী ও জজশিপ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। সেদিনই জরুরী সভার ডাক দিয়ে অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের ঘোষনা দেন আইনজীবীরা।